• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটগ্রহণের মতো করে বুথে দেওয়া হবে করোনা ভ্যাকসিন! কিছু তথ্য একনজরে

বড়দিনের মধ্যেই করোনার ভ্যাকসিন বাজারে এসে যাবে বলে খবর উঠতে শুরু করেছে। ইওরোপিয়ান ইউনিয়ন এমনই দাবি করেছে। এদিকে, ভারতে কীভাবে করোনা ভ্যাকসিন দেওয়া হবে, তা নিয়ে কয়েকটি তথ্য উঠে আসতে শুরু করেছে। কারণ ইতিমধ্যেই ভ্যাকসিন দেওয়া নিয়ে তোড়জোর শুরু করে দিয়েছে দিল্লি।

 ৩০ কোটিকে আগে ভ্যাকসিন

৩০ কোটিকে আগে ভ্যাকসিন

সরকার আগেই জানিয়েছে বয়স্ক ও ফ্রন্ট লাইন ওয়ার্কারদের আগেই ভ্যাকসিন দেওয়া হবে। বয়স্ক বলতে এখানে ৬৫ বছরের উপরের মানুষদের বোঝানো হয়েছে, যাঁদের মধ্যে কোমর্বডিটি কেস সবচেয়ে বেশি।

 ভোট গ্রহণের মতো করে ভ্যাকসিন দেওয়া হবে!

ভোট গ্রহণের মতো করে ভ্যাকসিন দেওয়া হবে!

ভোট গ্রহণের সময় যেমন একটি বুথে গিয়ে ভোট দিয়ে আসতে হয়, তেমনই ভারতে একটি ভ্যাকসিন দেওয়ার বুথ স্থানীয় জায়গায় তৈরি করার কথা ভাবা হয়েছে। নীতি আয়োগের সূত্রে এমনই তথ্য জানা গিয়েছে। এজন্য একাধিক আয়োজনের ব্যবস্থা করছে সরকার।

 ভ্যাকসিন সেন্টারে কীভাবে ভ্যাকসিন পর্ব চলবে!

ভ্যাকসিন সেন্টারে কীভাবে ভ্যাকসিন পর্ব চলবে!

জানা যাচ্ছে, ব্লকস্তরে গিয়ে ভ্যাকসিন সেন্টার নির্মাণের কথা ভাবছে সরকার। নীতী আয়োগের বৈঠকে এননই প্রেজেন্টেশন উঠে আসে বলে খবর। ব্লকে ব্লকে ভ্যাকসিন সেন্টারে একজন করে চিকিৎসক থাকবেন।

 শীত ও দূষমের থাবা করোনার উপর

শীত ও দূষমের থাবা করোনার উপর

নীতি আয়োগের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রকের এই আলোচনা প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠকে হয়। সেখানেই সদ্য কোভিড সারিয়ে ওঠা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন,শীত ও দূষণকে মাথায় রেখে করোনা বিধি নিয়ে এগিয়ে যেতে হবে প্রশাসনকে। আর সেই সূত্র ধরেই তৈরি হবে করোনা মোকাবিলার রূপরেখা।

১০০ শতাংশ সফল! করোনা 'সুপার ভ্যাকসিন' বাজারে আনছে চিন

English summary
Poll booth-like facilities for Corona vaccine vaccination in India for 30 Crore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X