• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নির্বাচন কমিশন কাজ করছে মোদীর নির্দেশে! প্রাক্তন শরিকের মন্তব্যে চাঞ্চল্য

দিল্লিতে নির্বাচন কমিশনের কাছে ভোট নিয়ে অভিযোগ জানালেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু। এদিন তিনি দিল্লিতে উড়ে যান। নির্বাচন কমিশনের কাছে তাঁর অভিযোগ, বৃহস্পতিবারের নির্বাচনে তাঁর রাজ্যে ৩০ থেকে ৪০ শতাংশ ইভিএম সঠিক ভাবে কাজ করেনি। হুমকি দিয়ে তিনি বলেন, নির্বাচন কমিশন কোনও সদর্থক ব্যবস্থা না নিলে তিনি কমিশনের সামনে ধর্নায় বসবেন।

নির্বাচন কমিশন কাজ করছে মোদীর নির্দেশে! প্রাক্তন শরিকের মন্তব্যে চাঞ্চল্য

নাইডু দাবি করেছেন, রাজ্যের ১৫০ টি আসনে পুনর্নিবাচনের জন্য। কেননা সেইসব জায়গায় ইভিএম কাজ করেনি বলে অভিযোগ করেছেন তিনি। তাঁর অভিযোগ নির্বাচন কমিশন সরকারের নির্দেশে কাজ করছে।

চন্দ্রবাবু নাইডু বলেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক সংস্থা। একই সঙ্গে তারা প্রধানমন্ত্রী মোদী এবং ভারত সরকারের নির্দেশে চলছে। নির্বাচনে কমিশনের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তিনি। তাঁর অভিযোগ, নির্বাচন কমিশন তাদের সঙ্গে সহযোগিতা করছে না।

এদিন চন্দ্রবাবু নাইডুর সঙ্গে ছিলেন আইনসভায় তেলেগু দেশমের সদস্য এবং দলের সিনিয়র নেতারা।

চন্দ্রবাবু বলেন, এটা একটা বড় প্রতারণা। জাতির জন্য দুর্যোগ। তিনি বিষয়টিকে বিভ্রান্ত, জগাখিচুরি, প্রতারণা বলেও বর্ণনা করেন। সরকারি তরফে তথ্যের দাবি করে চন্দ্রবাবু বলেন, তাদের রাজ্যে ৪৫৮৩ টি ইভিএম আটকে গিয়েছিল। বিষয়টি বড় সংকট বলেও বর্ণনা করেন তিনি।

নির্বাচনের দিন নাইডু নির্বাচন কমিশনের কাছে চিঠি দিয়ে পুনর্নির্বাচনের দাবি করেছিলেন। তিনি আগে দাবি করেছিলেন রাজ্যের সিইও গোপাল কৃষ্ণ দ্বিবেদি যে কেন্দ্রে ভোট দিতে গিয়েছিলেন, সেই মেশিনও কাজ করেনি।

মুখ্যমন্ত্রী নির্বাচন কমিশনের কাছে রাজ্যের মুখ্য সচিবের নিয়োগ নিয়ে প্রতিবাদ জানিয়েছেন। তাঁর অভিযোগ যাঁকে নিয়োগ করা হয়েছে, তিনি জগন রেড্ডির সঙ্গে আয়ের সঙ্গে সঙ্গতিহীন মামলায় সহ অভিযুক্ত।

এবার অন্ধ্রে জগন রেড্ডির সঙ্গে কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে চন্দ্রবাবু নাইডু। তিনি বলেছেন, ভিভি প্যাট নিয়ে তিনি সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশন দাখিল করতে পারেন।

English summary
Poll body works on PM's instructions alleged Andhra CM Chandrababu in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X