• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ, এনপিআর নিয়ে অনুব্রত-র 'আওয়াজ' পৌঁছল যোগী রাজ্যে! ৩ জনকে আটক করে মারধর

বাড়িতে বাড়িতে গিয়ে পোলিও খাওয়ানো আর তা নিয়ে সচেতনা বৃদ্ধিই তাদের কাজ। এই কাজের সঙ্গে যুক্ত তিন কর্মীকে মারধরে পর আটক করে রাখার অভিযোগ স্থানীয় বাসিন্দাদের বিরুদ্ধে। ঘটনাটি বীরভূম বা এই বাংলার নয়, যোগী রাজ্য উত্তর প্রদেশের। জাতীয় নাগরিক পঞ্জীর জন্য তাঁরা কাজ করছিলেন এই অভিযোগেই মারধরের পর আটক করে রাখা হয় বলে জানা গিয়েছে। পুলিশ খবর পাওয়ার পর উদ্ধার করে আটক ব্যক্তিদের।

মিরাটে পোলিও খাওয়াতে গিয়ে আটক, মারধরের অভিযোগ

মিরাটে পোলিও খাওয়াতে গিয়ে আটক, মারধরের অভিযোগ

মিরাটের লিসারি গেট এলাকা। এই জায়গাতেই পোলিও খাওয়াতে গিয়েছিলেন এক স্টাফ নার্স-সহ মোট তিনজন। এনপিআর-এর জন্য তথ্য সংগ্রহ করতে গিয়েছেন এই সন্দেহে এই তিনজনকে মারধর করে আটকে রাখা হয়। যদিও তাদের মধ্যে এক স্টাফ নার্স সহ ২ জন কোনও রকমে পালিয়ে গিয়ে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে অপর আটককে উদ্ধার করে।

থানায় এফআইআর দায়ের

থানায় এফআইআর দায়ের

মিরাটের লিসারি গেট থানার আধিকারিক প্রপশান্ত কপিল বলেছেন, তারা এক মেডিক্যাল টিমের থেকে অভিযোগ পেয়েছেন। সরকারি কাজে বাধা দেওয়ায় অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তবে এই ঘটনাই এলাকায় প্রথম নয় বলে জানিয়েছেন তিনি।

পোলিও খাওয়ানোর বিরোধিতা

পোলিও খাওয়ানোর বিরোধিতা

এক অভিযোগকারী কবীর আহমেদ খান. যিনি টিকাদান কর্মসূচির একজন কর্তাও, জানিয়েছেন, লিসারি গেট এলাকার লাখিপুরায় ঘটনাটি ঘটে। সেখানে এক পরিবার পোলিও খাওয়ানোর বিরোধিতা করছিল। সেইসময় শিশুর বাবা মায়ের নাম লিখে রাখতে উদ্যোগ নেন। যেই না শিশুর বাবা মায়ের নাম জিজ্ঞাসা করা হয়, সেই সময় বহু মানুষ তাঁদেরকে ঘিরে ফেলে। সেই সময় কারণ ব্যাখ্যা করতে গেলেও কোনও কাজ হয়নি। সেই সময় ভ্যাকসিনের জন্য ব্যবহৃত বাক্স এবং পরিচয়পত্র দেখিয়েও কোনও কাজ হয়নি। কাগজ ছিড়ে দলে থাকা মহিলাদের আটক করে রাখেন স্থানীয় মহিলারা।

অনুব্রত-র নিদানে ভাঙচুর

অনুব্রত-র নিদানে ভাঙচুর

অনুব্রত মণ্ডল বীরভূমেক জায়গায় জায়গায় প্রচারে গিয়ে বলেছিলেন, যদি কেউ এনপিআর-এর জন্য কাজে আসেন, তাঁকে আটকে রাখার জন্য। আর যদি কোনও ইন্টারনেট সংযোগ থাকা কম্পিউটার শিক্ষাকেন্দ্র এই কাজে যুক্ত থাকে, তা বন্ধ করে দেওয়ার নিদানও দিয়েছিলেন তিনি। তার ওপর ভিত্তি করেই গ্রামে ইন্টারনেট এবং কম্পিউটার সচেতনায় যুক্ত থাকা তিন মহিলার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

ইমরানের বিদেশ সফরের খরচও দিচ্ছে না দেউলিয়া পাকিস্তান সরকার! সফরের 'স্পনসর' কারাইমরানের বিদেশ সফরের খরচও দিচ্ছে না দেউলিয়া পাকিস্তান সরকার! সফরের 'স্পনসর' কারা

English summary
Polio vaccination team hasbeen mistaken for NPR surveyor, beaten and held hostage in Meerut in UP. Police filed FIR.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X