• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মদের দোকান খোলার প্রতিবাদ, শতাধিক মহিলা সিপিএম কর্মীকে লাঠিপেটা করল পুলিস

তৃতীয় দফার লকডাউনের প্রথম দিন থেকেই খোলা হয়েছে মদের দোকান। গোটা দেশে সব জোনেই খুলে দেওয়া হয়েছে মদের দোকান। তার জেরে লাটে উঠেছে সোশ্যাল ডিসট্যান্সিং। লোকে হুড়মুড়িয়ে মদের দোকানে ভিড় করতে শুরু করেছে। তার প্রতিবাদে তামিলনাড়ুতে বিক্ষোভ দেখায় সিপিএমের মহিলা সংগঠনের কর্মীরা। মদের দোকান বন্ধ না করে উল্টে প্রতিবাদীদের উপরেই লাঠিচার্জ করে পুলিস।

পুলিসের লাঠিচার্জ

পুলিসের লাঠিচার্জ

মদের দোকান খোলায় করোনা সংক্রমণের আশঙ্কা আরো বাড়তে শুরু করেছে। এতে সাধারণ মানুষের ক্ষতি হচ্ছে অভিযোগ করে তামিলনাড়ুর মাদুরাইয়ে বিক্ষোভ দেখান সিপিএমের শতাধিক মহিলা কর্মী। প্রতিবাদীরা সরকারের দেওয়া বিনামূল্যের চাল ছুরে ফেলছিল সেখানে। পুলিস প্রতিবাদীদের সেখান থেকে চলে যেতে বললে তাঁরা রাজি হননি। এই নিয়ে বিতণ্ডা শুরু হয় দুই পক্ষের। শেষে বিক্ষোভ ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিস। শুধু মাদুরাই নয় ত্রিচিতেও এই নিয়ে প্রতিবাদ হয়েছে।

রেকর্ড মদ বিক্রি

রেকর্ড মদ বিক্রি

৪ মে থেকে মদের দোকান খোলা হয়েছে গোটা দেশে। তামিলনাড়ুতে এক দিনে প্রায় ১৭৫ কোটি টাকার লাভ হয়েছে মদ বিক্রি করে। তার মধ্যে আবার মাদুরাইয়ে সর্বাধিক মদ বিক্রি হয়েছে। দোকান খোলার দিনেই মাদুরাইয়ে ৪৬. ৭৮ কোটি টাকার মদ বিক্রি হয়েছে।

করোনা সংক্রমণের আশঙ্কা

করোনা সংক্রমণের আশঙ্কা

মদের দোকান খুলে ৪০ দিনের লকডাউনে আর্থিক ঘাটতি পূরণ করার চেষ্টা করছে সরকার। এমনই অভিযোগ করেছে একাধিক মহল। যদিও সেদিকে কান না দিয়েই সুরাপ্রেমীরা সকাল থেকে মদের দোকানের সামনে লাইন গিয়েছেন। ভিড় সামলাতে লাঠিচার্জ করতে হয়েছে পুলিসকে। এই পরিস্থিতিতে সোশ্যাল ডিসট্যান্সিংয়ের কথা ভুলে গিয়েছেন মানুষ। তাতে করোনা সংক্রমণের আশঙ্কা আরও বাড়তে শুরু করেছে।

তামিলনাড়ুতে প্রতিবাদ

তামিলনাড়ুতে প্রতিবাদ

তামিলনাড়ুতে মদের দোকান খোলার বিরোধিতা করেছে ডিএমকে-ও। সরকার দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে এই সিদ্ধান্ত নিয়ে এমনই অভিযোগ করেছেন ডিএমকে নেতারা। প্রতিবাদে সামিল হয়েছে সিপিএমও। যার জেরেই মাদুরাই, ত্রিিচতে এই প্রতিবাদ আন্দোলন।

পুরসভায় প্রশাসক বসানোর সিদ্ধান্ত নিয়ে জবাব চাইলেন রাজ্যপাল

যে হারে ভারতে করোনা সংক্রমণ বাড়ছে খুব শীঘ্রই চিনকে ছুঁয়ে ফেলবে এই দেশ

English summary
Police lathicharge on 100 CPM women workers for agitating against liquor shop opening
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X