• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লখিমপুর খেরির ঘটনা! আশিস মিশ্রের বিরুদ্ধে ৫ হাজার পাতার চার্জশিট জমা পুলিশের

  • |
Google Oneindia Bengali News

আজ সোমবার, উত্তরপ্রদেশ পুলিশ ৩ জানুয়ারির লখিমপুর খেরির হিংসার ঘটনার ৫,০০০ পৃষ্ঠার চার্জশিট জমা দিয়েছে। পুলিশ এঘটনার জন্য প্রধান অভিযুক্ত স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রকে চিহ্নিত করেছেন।

police have filed a 5000 page chargesheet in the lakhimpur kheri violence

উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের লখিমপুর সফরের আগে কৃষক ও বিজেপি কর্মীদের জীবনের দাবি করে কৃষকদের বিক্ষোভ চলাকালীন সহিংসতা শুরু হওয়ার পরে, ৩ অক্টোবরে আটজন নিহত হয়েছিলেন। ঘটনায় মারা গিয়েছিলেন দুই বিজেপি কর্মী-সহ এক গাড়ি চালক।

নিহতদের মধ্যে চারজন গাড়িতে ছিল বলে জানা গিয়েছে। আরও যারা ছিলেন তাঁরা হলেন বিজেপি কর্মীদের একটি দল, যারা উত্তরপ্রদেশের মন্ত্রীকে স্বাগত জানাতে এসেছিলেন। এছাড়া ছিলেন বাকি চারজন কৃষক। লখিমপুর খেরি সহিংসতার ঘটনার তদন্তকারী বিশেষ তদন্তকারী দল মারফত জানা গিয়েছে। প্রতিবাদী কৃষকদের হত্যার একটি পরিকল্পিত ষড়যন্ত্র ছিল।

পুলিশ চার্জশিটে জানিয়েছেন, সূত্র মারফত তারা তদন্তের সময় জানতে পেরেছেন যে, ঘটনার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন আশিস মিশ্র। ঘটনায় আশিস মিশ্রের এক আত্মীয়কেও অভিযুক্ত করা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তাল হয়ে ওঠে জাতীয় রাজনীতি।

শুভেন্দু অধিকারীর স্বস্তি সুপ্রিমকোর্টে! হাইকোর্টের 'রক্ষাকবচ' বহাল রেখে মমতার সরকারের আবেদন খারিজ শুভেন্দু অধিকারীর স্বস্তি সুপ্রিমকোর্টে! হাইকোর্টের 'রক্ষাকবচ' বহাল রেখে মমতার সরকারের আবেদন খারিজ

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী (MoS) অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র এর আগে ১০ জনের একটি ভিডিও ও হলফনামা জমা দিয়েছিলেন। যাতে প্রমাণিত হয় যে, তিনি লখিমপুর খেরিতে প্রতিবাদী কৃষকদের গাড়ির ভিতরে ছিলেন না। ধীরেন্দ্র শুক্লা নামে এক ব্যক্তির বিরুদ্ধে প্রমাণ গোপন করার অভিযোগ উঠেছে। যেদিন লখিমপুর খেরিতে জনসভা চলাকালীন চারজন কৃষক গাড়ির ধাক্কায় ধাক্কা খেয়েছিলেন, সেদিন তাঁর এসইউভি আশিস মিশ্রের গাড়ির পিছনে ছিল। ধীরেন্দ্র এই সত্য গোপন করেছিলেন বলে অভিযোগ উঠেছে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই অজয় মিশ্র টেনিকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল। উত্তর প্রদেশের লখিমপুর খেরির ঘটনায় ইতিমধ্যেই গ্রেফতার হয়েছে আশিস মিশ্র। বিরোধীরা ইতিমধ্যে চাপ দিতে শুরু করেছে অজয় মিশ্রকে, যাতে মন্ত্রিত্ব থেকে সরানো হয় তাঁকে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে অজয় মিশ্রকে লখিমপুর খেরির ঘটনার কিছু ভিডিও দেখিয়ে তাঁকে হুমকি দেওয়া হচ্ছিল। ঘটনায় ইতিমধ্যেই ৫ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

English summary
Police have identified Ashis Mishra, son of State Minister for Home Affairs Ajay Mishra Tenny, as the main accused in the incident.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X