• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি নেতা তাজিন্দর বাগ্গাকে নিয়ে তিন রাজ্যের পুলিশের সংঘাত, রইল দশটি পয়েন্ট

Google Oneindia Bengali News

বিজেপি নেতা তাজিন্দর পাল সিং বাগ্গাকে নিয়ে সংঘাতে অবতীর্ণ রীতিমতো তিন রাজ্যের পুলিশের। শুক্রবার সকালে দিল্লি থেকে বাগ্গাকে গ্রেফতার করে পাঞ্জাব নিয়ে যাচ্ছিল পাঞ্জাব পুলিশ। হরিয়ানা সীমান্তে পাঞ্জাব পুলিশের কাছ থেকে বাগ্গাকে ছাড়িয়ে নেয় হরিয়ানার পুলিশ। তারপর দিল্লি পুলিশের কাছে তাজিন্দর বাগ্গাকে ফিরিয়ে দেয় হরিয়ানা পুলিশ!

বিজেপি নেতা তাজিন্দর বাগ্গাকে নিয়ে তিন রাজ্যের পুলিশের সংঘাত, রইল দশটি পয়েন্ট

তাজিন্দর পাল সিং বাগ্গার গ্রেফতারি ও তার পরবর্তী ঘটনাপ্রবাহের ১০টি পয়েন্ট রইল ওয়ানইন্ডিয়া বাংলার পাঠকদের জন্য৷

এক, হরিয়ানা পুলিশ বাগ্গাকে দিল্লি পুলিশের কাছে হস্তান্তর করেছে। তাঁকে দিল্লিতে ফিরিয়ে আনা হচ্ছে। একই সঙ্গে বাগ্গাকে অপহরণের অভিযোগে পাঞ্জাব পুলিশের বিরুদ্ধে এফআইআরও দায়ের করেছে দিল্লি পুলিশ।

দুই, পাঞ্জাব পুলিশের একটি দল বাগ্গাকে মোহালিতে নিয়ে যাওয়ার পথে হরিয়ানার পুলিশ তাদের বাধা দেয়। কারণ ইতিমধ্যেই দিল্লি পুলিশ বাগ্গার বাবার অভিযোগের ভিত্তিতে একটি অপহরণের মামলা নথিভুক্ত করেছিল। হরিয়ানা পুলিশ বাগ্গাকে নিয়ে যাওয়া পাঞ্জাব পুলিশের গাড়িটি ঘিরে ফেলে এবং তাদের হাইওয়ে থেকে কুরুক্ষেত্রের একটি থানায় নিয়ে যায়। পরে দিল্লি পুলিশের একটি দল সেখানে পৌঁছেছে।

তিন, আম আদমি পার্টির নেতারা তাজিন্দর বাগ্গার এই গ্রেপ্তারের পক্ষে বলেছেন, পাঞ্জাব পুলিশ নিরপেক্ষভাবে কাজ করছে এবং বাগ্গা পাঁচবার নোটিশ পাঠানোর পরেও তদন্তে সহযোগিতা করতে অস্বীকার করেন তিনি৷ তাই পাঞ্জাব পুলিশ বাধ্য হয়ে এই পদক্ষেপ নিয়েছিল। আম আদমী পার্টির মুখপাত্র সৌরভ ভরদ্বাজ বলেছেন যে তারা মিঃ বাগ্গা সম্পর্কে তথ্য সংগ্রহ করেছেন, বাগ্গা সোশ্যাল মিডিয়াতে অশ্লীল, বিষাক্ত এবং ঘৃণ্য ভাষা ব্যবহার করেন বলে অভিযোগ করেছেন আপ নেতা।

চার, দিল্লি বিজেপির মুখপাত্র নবীন কুমার জিন্দাল দাবি করেছেন, সকাল সাড়ে ৮টার দিকে প্রায় ৫০ জন পুলিশ মিস্টার বাগ্গার দিল্লির বাড়িতে ঢুকে তাকে গ্রেপ্তার করে। তাড়াহুড়োয় তিনি তাঁর পাগড়িও পরতে পারেননি!

পাঁচ, তাজিন্দরের বাবার অভিযোগ যে প্রায় ১০-১৫ জন পুলিশ তাদের বাড়িতে প্রবেশ করে এবং তাঁকে ঘুষি মারে ও তাঁর ছেলেকে পাঞ্জাবে নিয়ে যাওয়ার জন্য টেনে নিয়ে যায়। তিনি বলেছিলেন যে তিনি একটি ভিডিও রেকর্ড করার চেষ্টা করলে পুলিশ তার ফোন ছিনিয়ে নেয় এবং তার এবং বাগ্গার ফোনও নিয়ে নেওয়া হয়৷ এরপরই তিনি দিল্লি পুলিশের কাছে তাঁর ছেলেকে অপহরণের অভিযোগ দায়ের করেছেন। বাগ্গার বাবা প্রীত পাল সিংয়ের অভিযোগের উপর ভিত্তি করেছে দিল্লি পুলিশ এফআইআর দায়ের করে!

ছয়, পাঞ্জাব পুলিশ হরিয়ানার শীর্ষ পুলিশকে একটি চিঠি পাঠিয়েছে যাতে স্পষ্ট করা হয়েছে যে এটি একটি অপহরণের ঘটনা নয় এবং হরিয়ানা পুলিশ তাদের অকারণে বাধা দিচ্ছে।

সাত, দিল্লি পুলিশ দাবি করেছে যে গ্রেপ্তারের বিষয়ে তাদের আগে থেকে কোনো তথ্য দেওয়া হয়নি। পাঞ্জাব পুলিশ অবশ্য এই অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছে যে পূর্বে খবর দেওয়া হয়েছিল এবং তাদের একটি দল গত সন্ধ্যা থেকে জনকপুরি থানায় রয়েছে।

আট, বাগ্গাকে পাঞ্জাবের একটি আদালতে নিয়ে যাওয়া হচ্ছিল, তাঁর বিরুদ্ধে পাঞ্জাবের মোহালি জেলার সাহেবজাদা অজিত সিং নগরে সাইবার সেলে অভিযোগ রয়েছে৷ বাগ্গার বিরুদ্ধে অভিযোগের মধ্যে রয়েছে উস্কানিমূলক বিবৃতি দেওয়া, সাম্প্রদায়িকতার প্রচার করা এবং হুমকি দেওয়া।

নয়, সোশ্যাল মিডিয়ায় আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে অত্যন্ত সোচ্চার থেকেছেন তাজিন্দর বাগ্গা! 'দ্য কাশ্মীর ফাইলস' সিনেমা নিয়ে কেজরিওয়ালের বিরুদ্ধে তার টুইটের জন্য তিনি আপ নেতাদের সমালোচনার মুখে পড়েন!

দশ, বিজেপি নেতারা পাঞ্জাব পুলিশের এই পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বলেছেন যে এটা বাকস্বাধীনতা হরণের প্রচেষ্টা৷

বিজেপি নেতা তাজিন্দর পাল সিং বাগ্গা-কে গ্রেফতার করল পাঞ্জাব পুলিশ বিজেপি নেতা তাজিন্দর পাল সিং বাগ্গা-কে গ্রেফতার করল পাঞ্জাব পুলিশ

English summary
Police clash in three states with BJP leader Tajinder Bagga, here is ten points
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X