• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনুমতি ছাড়া পদযাত্রা, ডিএমকে প্রধান স্ট্যালিন সহ আট হাজার জনের বিরুদ্ধে মামলা পুলিশের

নাগরিকত্ব সংশোধনী আইনের সমালোচনা করে সোমবার চেন্নাইয়ে ডিএমকে ও তার জোট দলগুলি পদযাত্রার ডাক দিয়েছিল। যেখানে ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন, এমডিএমকে প্রধান ভাইকো, ভিসিকে প্রধান থল তিরুমাভালাভন, কংগ্রেসনেতা পি চিদম্বরম সহ আট হাজার জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ জানিয়েছে, পুলিশি নির্দেশ অগ্রাহ্য করে এবং বিনা অনুমতিতে প্রতিবাদ সভা করার জন্য তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

কি কি ধারায় মামলা দায়ের হয়েছে

কি কি ধারায় মামলা দায়ের হয়েছে

সোমবার চেন্নাইয়ের এগমোরে এই প্রতিবাদী পদযাত্রা শুরু হয়। বিক্ষোভকারীদের বিরুদ্ধে পুলিশ ভারতীয় দণ্ডবিধির ১৪৩, ১৮৮, ৩৪১ এবং মাদ্রাস সিটি পুলিশ আইনের ৪১ ধারায় মামলা দায়ের করা হয়। পুলিশি অনুমতি ও প্রশাসনকে তোয়াক্কা না করে এই পদযাত্রা করায় এই মামলা দায়ের করা হয়েছে।

শান্তিপূর্ণ পদযাত্রা

শান্তিপূর্ণ পদযাত্রা

তামিলনাড়ুর বিরোধী নেতা স্ট্যালিন এই শান্তিপূর্ণ পদযাত্রায় নেতৃত্ব দেন এবং অন্য জোট দলগুলির নেতারা প্ল্যাকার্ড হাতে তাঁর পাশে হাঁটতে দেখা যায়। ডিএমকে ও এমডিএমকে, আইএনসি এবং ভিসিকে সহ জোট দলগুলি তাদের দলের পতাকা, ব্যানার ও প্ল্যাকার্ড হাতে পদযাত্রায় সামিল হন। এই পদযাত্রাকে ঘিরে জোরদার নিরাপত্তা মোতায়েন করা হয় এবং ড্রোনের মধ্য দিয়ে গোটা পদযাত্রার ওপর নজর রাখা হয়। এগমোর থেকে রাজারথিনাম স্টেডিয়াম, মোট আড়াই কিমি রাস্তা অতিক্রম করে এই পদযাত্রাটি।

হাইকোর্ট অনুমতি দেয় পদযাত্রার

হাইকোর্ট অনুমতি দেয় পদযাত্রার

প্রসঙ্গত, রবিবার রাত আটটা নাগাদ মাদ্রাস হাইকোর্টে সিএএ-বিরুদ্ধ জনস্বার্থ মামলার শুনানি ছিল। সেখানে আদালত এই পদযাত্রার ওপর কোনও স্থগিতাদেশ দেয়নি। উপরন্তু পুলিশ ও রাজ্য সরকারকে ড্রোন ব্যবহার করতে বলে এই পদযাত্রার নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য। কারণ এই পদযাত্রা পুলিশের অনুমতি ছাড়া হচ্ছে। আদালত আরও জানায় যে পুলিশ চাইলে যে কোনও বিক্ষোভকারীর ওপর পুলিশি পদক্ষেপ করতে পারে, যেহেতু পুলিশের অনুমতি নেই এই পদযাত্রায়। হাইকোর্টের বিচারপতি এস বৈদ্যনাথ ও পিটি আশা শুনানির সময় জানান যে গণতান্ত্রিক সমাজে প্রতিবাদকে কোনওভাবেই রোখা যায় না কিন্তু সেটা যেন হিংসা না ছড়ায়।

English summary
Chennai police had denied permission for the rally against the Citizenship (Amendment) Act in Egmore, Chennai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X