• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোহালি বিস্ফোরণের মূল অভিযুক্ত নিশান সিংকে ফরিদকোট থেকে গ্রেপ্তার করল পুলিশ

Google Oneindia Bengali News

পঞ্জাবের মোহালিতে গোয়েন্দা সদর দফতরের রকেট হামলার ঘটনায় প্রধান অভিযুক্তকে ফরিদকোট থেকে গ্রেপ্তার করল পুলিশ। অভিযুক্তের নাম নিশান সিং। সূত্র মারফত জানা গিয়েছে, ফরিদকোট থেকে গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। পুলিশের দাবি ওই ব্যক্তি হামলাকারীদের নানান জিনিস সরাবরাহ করছিল। পঞ্জাবে আর জোরদার করা হয়েছে নিরাপত্তা।

মোহালি বিস্ফোরণের মূল অভিযুক্ত নিশান সিংকে ফরিদকোট থেকে গ্রেপ্তার করল পুলিশ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোয়েন্দা দফতর থেকে মাত্র এক কিলোমিটার দূর থেকে একটি লঞ্চার উদ্ধার করা হয়েছে। এটি রাশিয়ার তৈরি বলেই দাবি পুলিশের। ইন্টেলিজেন্স ব্যুরো 'লস্কর-ই-খালসা' গ্রুপ গঠনের বিষয়ে অন্যান্য গোয়েন্দা সংস্থার পাশাপাশি রাজ্য পুলিশকে সতর্ক করার পরে এই খবরটি আসে। 'লস্কর-ই-খালসা' লোক নিয়োগের জন্য সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাক্টিভ। পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) 'LeK' নামে একটি সামাজিক মিডিয়াও উপস্থিত রয়েছে বলে জানা গিয়েছে।

অপরদিকে, আরপিজির লঞ্চারটি উদ্ধার করা হয়েছে। মোহালি পুলিশের তথ্য অনুসারে, সমস্ত সন্দেহভাজন ব্যক্তিকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ৯ মে ৭ টা ৪৫ নাগাদ ইন্টেল বিল্ডিংগুলির একটিতে বিস্ফোরণে ব্যবহৃত হয় এই লঞ্চারটি, আর সেটিই উদ্ধার করা হয়েছে। যার জেরে পঞ্জাবে সতর্কবার্তা জারি করা হয়েছিল।

বলা বাহুল্য, মোহালিতে পঞ্জাব পুলিশের গোয়েন্দা বিভাগের সদর দফতরের সামনে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, একটি রকেট চালিত গ্রেনেড বা আরপিজি রাস্তা থেকে ছোঁড়া হয়েছিল। যা মোহালিতে পঞ্জাব পুলিশের গোয়েন্দা সদর দফতরের সামনের জানালার কাঁচ পর্যন্ত ভেঙে দিয়েছে। পঞ্জাব পুলিশের সূত্র থেকে জানা গিয়েছে, এটি আরপিজির গোত্রের হামলা। পাঞ্জাব পুলিশ ইন্টেলিজেন্স হেডকোয়ার্টার ৭৭ সেক্টর, এসএএস নগরে সোমবার সন্ধ্যা ৭.৪৫ নাগাদ ছোট বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। যদিও সে সময় বিস্ফোরনের কোনও বড় ক্ষয় ক্ষতির কথা তখন সামনে আসেনি।

পুলিশ ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে। তদন্তে নেমে পুলিশ নিশান সিংকে গ্রেপ্তার করেছে। নিশানের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির মামলা চলছে। এই ঘটনায় এখন পর্যন্ত কোনও হতাহতের ঘটনা ঘটেনি। এমনটাই জানিয়েছে পুলিশ। তবে, নিরাপত্তা আর জোরদার করা হয়েছে।

English summary
police arrested nishan singh the main accused in the mohali blast
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X