• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিকে নিয়ে পোস্টের পর কবি সচ্চিদানন্দনের প্রোফাইল ঘিরে পদক্ষেপ ফেসবুকের, চাঞ্চল্য নেটপাড়ায়

কেন্দ্র সাহিত্য অ্যাকাডেমির প্রাক্তন সেক্রেটারি ও বিখ্যাত কবি সচ্চিদানন্দনের ফেসবুক পোস্ট গত কয়েকদিনে আলোড়ন ফেলেছিল। বিজেপির সমালোচনায় মুখর হয়ে কবির পোস্ট নিয়ে বহু বিতর্ক তৈরি হয়। এরপরই কবি ফেসবুকে 'ব্লক' হয়েছেন বলে অভিযোগ করেছেন।

কবির অভিযোগ

কবির অভিযোগ

কবি সচ্চিদানন্দনের দাবি, শনিবার থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য তাঁকে 'ব্লক' করেছে ফেসবুক কর্তৃপক্ষ। কবির দাবি তিনি লাক, কমেন্ট, পোস্ট সহ ফেসবুকের বহু ফিচার থেকেই ব্রাত্য আপাতত। তবে ফেসবুক 'লাইভ' অপশান তাঁর জন্য খোলা রয়েছে ৩০ দিনের জন্য।

ফেসবুক ও বিতর্কিত পোস্ট

ফেসবুক ও বিতর্কিত পোস্ট

প্রসঙ্গত, ফেসবুকের 'কমিউনিটি স্ট্যান্ডার্ড' শীর্ষক কয়েকটি নির্দেশিকা রয়েছে কোনও পোস্টের ক্ষেত্রে। সচ্চিদানন্দনের পোস্টের সাপেক্ষে বলা হয়েছে, সেই নির্দেশিকা পালিত হয়নি কবির পোস্টে। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে সচ্চিদানন্দনের পোস্টের সময়ও ফেসবুক তাঁকে সতর্ক করেছিল বলে জানিয়েছেন এই প্রখ্যাত সাহিত্যিক।

 কী ছিল ফেসবুক পোস্টটিতে?

কী ছিল ফেসবুক পোস্টটিতে?

জানা গিয়েছে, দক্ষিণী সাহিত্যিক হোয়াটস অ্যাপে একটি অডিও পান। যেখানে হিটলার তাঁর শেষ সময়ে নাৎজি সদস্যদের যেভাবে ধমক দিচ্ছিলেন সেইভাবে মালায়লম ভাষায় এক বিজেপি নেতার কণ্ঠস্বর নকল করে কেউ দলের সদস্যদের ধমক দিচ্ছেন এমনটা শোনা যায়। সেই ক্লিপ সচ্চিদানন্দন ফেসবুকে পোস্ট করেন বলে খবর। কবির দাবি এই পোস্টে কোনও অশ্লীল কথা বা ঘৃণ্য়রুচির শব্দ ছিলনা, যা ফেসবুকের নির্দেশিকাকে অমান্য করার সামিল বলে পরিগণিত হয়।

 বিজেপির বক্তব্য

বিজেপির বক্তব্য

একদিকে ঘটনার জেরে সচ্চিদানন্দন যখন ক্ষোবে ফুঁসে উঠছেন, তখন বিজেপি দাবি করেছে,' ডোনাল্ড ট্রাম্প বা কঙ্গনার অ্যাকাউন্ট সাসপেনশনের সময় এঁরাই উল্লাসিত হয়েছেন। ফলে দ্বিচারিত চলবে না। ফেসবুক নিশ্চয়ই তাদের নীতি অনুযায়ী পদক্ষেপ নিয়েছে। '

English summary
Poet Satchidanandan's facebook post on BJP not allowed in the social media paltform
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X