• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী কেমন পরোটা খেতে পছন্দ করেন জানেন কি? ফিট ইন্ডিয়ার অনুষ্ঠানে কোন পছন্দ শেয়ার প্রধানমন্ত্রীর

ফিট ইন্ডিয়া মুভমেন্টের এক বছর পূর্তি উপলক্ষ্যে দেশবাসীকে নিয়মিত আধ ঘণ্টা করে শরীর চর্চা করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে নিজের ফিটনেসের রহস্যও সর্বসমক্ষে জানিয়ে দিলেন দেশের প্রশাসনিক প্রধান। বললেন যে শরীর ঠিক রাখতে তিনি সজনে ডাঁটার পরোটা খেয়ে থাকেন। দেশবাসীকেও একই খাবার খেতে বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

মোদী কেমন পরোটা খেতে পছন্দ করেন জানেন কি? ফিট ইন্ডিয়ার অনুষ্ঠানে কোন পছন্দ শেয়ার প্রধানমন্ত্রীর

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ফিট ইন্ডিয়া ডায়ালগে অংশ নিয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, ভারতীয় শিক্ষণ মন্ডলের ন্যাশনাল অর্গানাইজিং সেক্রেটারি মুকুল কানিতকার, স্বামী শিবাধ্যানাম সরস্বতী, নিউট্রিসনিস্ট রুজুতা দিবাকর, অভিনেতা মিলিন্দ সুমন, জম্মু-কাশ্মীরের ফুটবলার আফসান আশিক ও প্যারা-অলিম্পিকের জ্যাভেলিন থ্রোয়ার দেবেন্দ্র ঝাঁঝারিয়া। ফিটনেস নিয়ে প্রত্যেকের সঙ্গে আলাদা করে কথা বলেন প্রধানমন্ত্রী। প্রত্যেকেই নিজের মতো করে মানুষের জীবনে শরীর চর্চার গুরুত্ব সম্পর্কে বক্তব্য পেশ করেন।

তারই এক ফাঁকে নিজের ফিটনেসের রহস্য দেশবাসীকে জানিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিউট্রিসনিস্ট রুজুতা দিবাকরের সঙ্গে কথোপকথনের সময় তিনি বলেন যে শরীর ফিট রাখতে তিনি সজনে ডাঁটার পরোটা খেয়ে থাকেন। এই খাবারে প্রচুর পরিমাণ পুষ্টিগুণ থাকে বলেও জানিয়েছেন মোদী। যদিও এটি তাঁর নিজস্ব রেসিপি বলে জানিয়েছেন দেশের প্রশাসনিক প্রধান। তবে শরীরে পুষ্টিগুণ বাড়াতে সবাই এই খাবার খেতে পারেন বলেও জানিয়েছেন নরেন্দ্র মোদী।

সুস্থ সমাজ গঠনের জন্য শারীরিক ও মানসিক দক্ষতার মধ্যে সামঞ্জস্য প্রয়োজন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্মরণ করিয়েছেন যে স্বয়ং স্বামী বিবেকানন্দের শারীরিক ও মানসিক গঠনের বাণী। সবশেষে দেশের মানুষের উদ্দেশে প্রধানমন্ত্রী মোদীর বার্তা, 'ফিট ইন্ডিয়া' মানেই 'হিট ইন্ডিয়া'।

English summary
PM Narendra Modi would make parathas out of drumsticks and express its nutritional values
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X