India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আজ এক মঞ্চে মোদী-বাইডেন, গ্লোবাল কোভিড ভার্চুয়াল সামিটে বার্তা দেবেন ভারতের প্রধানমন্ত্রী

Google Oneindia Bengali News

আজ এক মঞ্চে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাইডেনের সভাপতিত্বে আয়োজিত গ্লোবাল করোনা সামিটে অংশ নেবেন প্রধানমন্ত্রী মোদী। আজ ভার্চুয়াল এই সামিটে বক্তব্য রাখার কথা রয়েছে তাঁর। করোনা মহামারী পরিস্থিতিতে টিকাকরণে ভারতের ভূমিকা নিয়েই বার্তা দেওয়ার কথা প্রধানমন্ত্রী মোদীর এমনই জানিয়েছেন বিদেশমন্ত্রী।

গ্লোবাল কোভিড ভার্চুয়াল সামিটে বার্তা দেবেন মোদী

দেশে হঠাৎ করে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে। কিন্তু করোনা টিকাকরণে ভারত অনেকটাই এগিয়ে। গোটা বিশ্বে অন্যতম স্থানে রয়েছে ভারত। করোনা মহামারি পরিস্থিতিতে ২ বছরে অনেক ভাল অবস্থায় রয়েছে ভারত। এই গ্লোবাল কোভিড সামিটে জি-৭ ভুক্ত দেশগুলি অংশ নেবে। আফ্রিকান ইউনিয়নের চেয়ারম্যান থেকে শুরু করে,জার্মানির প্রেসিডেন্ট, রাষ্ট্রপুঞ্জের সাধারণ সম্পাদক এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার ডিরেক্টর জেনারেল সব একাধিক রাষ্ট্রনেতা অংশ নেবেন এই গ্লোবাল কোভিড সামিটে।

গ্লোবাল কোভিড ভার্চুয়াল সামিটে বার্তা দেবেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বৈঠকে প্রথমবার অংশ নিচ্ছেন। সূচনার প্রথম দিনেই এই বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কোভিড মহামারী পরিস্থিতিতে কিভাবে মোকাবিলা করেছে ভারত। তাই নিয়েই বর্তা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ২ বছরে করোনা পরিস্থিতি মোকাবিলায় কড়া পদক্ষেপ করেছে মোদী সরকার। বিশেষ করে করোনা টিকা করণে বড় পদক্ষেপ করেছে মোদী সরকার। ১৩০ কোটির দেশে রেকর্ড সংখ্যক করোনা টিকাকরণ হয়েছে ভারতে।

English summary
PM Modi and US president Joe Biden will meet virtully
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X