India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশের ৪ প্রান্তে ৪ টি হনুমান মূর্তি! গুজরাতে দ্বিতীয় স্ট্যাচুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী

Google Oneindia Bengali News

শনিবার হনুমান জয়ন্তী (Hanuman Jayanti)। আর সেই উপলক্ষে গুজরাতের (Gujarat) মরবিতে (morbi) ভগবান হনুমানের (Hanumanji)১০৮ ফুটের একটি মূর্তির উন্মোচন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এই উন্মোচন করেছেন। অন্যদিকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, হনুমানজি চারধাম প্রকল্পের অংশ হিসেবে দেশের চার প্রান্তে চারটি মূর্তির মধ্যে এটি দ্বিতীয়।

গুজরাতে হনুমান মূর্তির উন্মোচন

প্রধানমন্ত্রী মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গুজরাতের মরবিতে হনুমানজির ১০৮ ফুটের মূর্তি উন্মোচন করেছেন। এই মূর্তিটি হনুমানডি ৪ ধাম প্রকল্পের অংশ হিসেবে দেশের ৪ প্রান্তে ৪ মূর্তি দ্বিতীয় মূর্তি। এটা উল্লেখ করা প্রয়োজন ভগবান হনুমানের জন্মদিনে হনুমানের ভক্তরা হনুমান জয়ন্তী পালন করে থাকেন।

আগেরটি হয়েছে সিমলায়

প্রধানমন্ত্রী জানিয়েছেন, সিমলায় আগেই হনুমানজির একটি মূর্তি স্থাপন করা হয়েছে ২০১০ সালে। এবার দ্বিতীয়টি স্থাপন করা হল মরবিতে। তিনি আরও বলেছেন, তাঁকে বলা হয়েছে, রামেশ্বরম এবং পশ্চিমবঙ্গে এই ধরনের আরও দুটি মূর্তি স্থাপন করা হবে। এদিনের মূর্তিটি স্থাপন করা হয়েছে পশ্চিম মরবির কেশবানন্দজির আশ্রমে। দক্ষিণের রামেশ্বরমে দ্বিতীয় মূর্তির কাজ সুরু করা হয়েছে বলে জানিয়েছে পিএমও।

এক ভারত শ্রেষ্ঠ ভারতের অংশ

ভিডিও কনফারেন্সের মাধ্যমে গুজরাতের মরবিতে হনুমানের ১০৮ ফুটের মূর্তি উন্মোচন করার সময় প্রধানমন্ত্রী বলেছেন, এটা শুধুমাত্র হনুমানজির মূর্তি স্থাপনা নয়, এটি এক ভারত শ্রেষ্ঠ ভারতের অংশ। এদিন এর আগে প্রধানমন্ত্রী হনুমান জয়ন্তীতে সাধারণ মানুষের প্রতি শুভেচ্ছা জানিয়ে বলেন, ভগবান হনুমানের শক্তি, সাহস ও সংযমের প্রতীক। তিনি বলেছেন, ভগবান হনুমানের আশীর্বাদে সকলের জীবন শক্তি, বুদ্ধি এবং জ্ঞানে ভরে উঠুক।

বিপুল সংখ্যক ভক্তের প্রার্থনা

করোনা মহামারীর জেরে দুবছর মন্দিরের গেট বন্ধ থাকার পরে এবারই মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছে। যার জেরে আনন্দিত ভক্তরা। দিল্লি-সহ দেশের বিভিন্ন জায়গায় এদিন ভক্তরা সমবেত হন। কোনও কোনও ভক্তকে অনুপ্রাণিত হয়ে বলতে শোনা গিয়েছে হনুমানের চরিত্র থেকে মানুষের অনুপ্রেরণা নেওয়া উচিত এবং মানবজাতির ভালোর জন্য কাজ করা উচিত।
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হনুমান জন্মবার্ষিকীতে ভক্তদের শুভেচ্ছা জানিয়েছেন। টুইটে তিনি বলেছেন শ্রীহনুমান জয়ন্তীতে সব মানুষকে এবং ভক্তদের আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা। তিনি বলেছেন, পরম রাম ভক্ত, সংকট মোচন, মারুতি নন্দন বজরঙ্গবলীর আশীর্বাদ সবার সঙ্গে থাকুক। সবার জীবন সুখ-সমৃদ্ধিতে ভরে উঠুক।

'মানসিকভাবে বিধ্বস্ত' হাঁসখালির তৃণমূল নেতা ছেলের জন্য ভাবছেন না! নিজের উপস্থিতি নিয়ে চ্যালেঞ্জ উপপ্রধানের'মানসিকভাবে বিধ্বস্ত' হাঁসখালির তৃণমূল নেতা ছেলের জন্য ভাবছেন না! নিজের উপস্থিতি নিয়ে চ্যালেঞ্জ উপপ্রধানের

English summary
PM Narendra Modi unveils a 108 ft statue of Hanuman ji in Morbi in Gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X