• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের টিকা প্রস্তুতকারকদের সঙ্গে বৈঠকে মোদী, করোনা ভ্যাকসিন নিয়ে শক্রিয়তা তুঙ্গে

করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এখন শক্রিয়তা তুঙ্গে। এদিন ফের টীকা প্রস্তুতকারক সংস্থার সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী। জানা গিয়েছে জেনোভা বায়োফার্মা, বায়োলজিকাল ই এবং ডঃ রেড্ডির গবেষকদের সঙ্গে এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হবে বলে জানা গিয়েছে। এর আগে গতসপ্তাহের শনিবার করোনা ভ্যাকসিনের কাজের তদারকি করতে তিন শহর সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী।

শনিবারই 'ভ্যাকসিন সফর'-এ গিয়েছিলেন মোদী

শনিবারই 'ভ্যাকসিন সফর'-এ গিয়েছিলেন মোদী

আজকের বৈঠক সম্পর্কে প্রধানমন্ত্রীর অফিসের তরফে সংবাদ মাধ্যমকে অবগত করা হয়েছিল। এর আগে শনিবার প্রধানমন্ত্রী মোদী শনিবার আহমেদাবাদ, পুণে এবং হায়দরাবাদ গিয়ে সেখানে টীকা প্রস্তুতকারক সংস্থার গবেষক এবং আধিকারিকদের সঙ্গে কথা বলেছিলেন। সেখানে গবেষণা কেন্দ্র ঘুরে দেখেছিলেন প্রধানমন্ত্রী।

জাইডাল, ভারত বায়োটেক প্রদর্শনে মোদী

জাইডাল, ভারত বায়োটেক প্রদর্শনে মোদী

শনিবার প্রধানমন্ত্রী মোদী প্রথমে আহমেদাবাদের জাইডাস ক্যাডিলায় গিয়েছিলেন। জাইডাস ক্যাডিলার পরিদর্শনের পর প্রধানমন্ত্রী পৌঁছান হায়দরাবাদের ভারত বায়োটেকে। তাঁকে সেখানে স্বাগত জানান ভারত বায়োটেকের আধিকারিকরা। ভারত বায়োটেক করোনার প্রতিষেধক কোভ্যাক্সিন তৈরি করছে।

করোনা ভ্যাকসিনের গবেষণা খতিয়ে দেখেন মোদী

করোনা ভ্যাকসিনের গবেষণা খতিয়ে দেখেন মোদী

শনিবার দেশের তিন জায়গা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আহমেদাবাদ ও হায়দরাবাদের পর মোদী পুনের সিরাম ইনস্টিটিউটে যান। করোনা ভ্যাকসিনের অগ্রগতি খতিয়ে দেখতেই এই তিনটি শহরের তিন সেন্টার পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। সেখানে করোনা ভ্যাকসিনের গবেষণা খতিয়ে দেখেন। বৈঠক করেন ইনস্টিটিউটের বিজ্ঞানী ও আধিকারিকদের সঙ্গে।

জরুরি প্রয়োগের অনুমতি চাইবে সিরাম

জরুরি প্রয়োগের অনুমতি চাইবে সিরাম

এরই মাঝে সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া জানায়, দুই সপ্তাহের মধ্যে অ্যাস্ট্রাজেনেকা কোভিড-১৯ ভ্যাকসিনের জরুরি ভিত্তিতে ব্যবহারের অনুমোদন চাইবে তারা৷ শনিবার সিরাম ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও আদর পুনাওয়ালা জানান, ড্রাগ কন্ট্রোল সংস্থার কাছে ক্লিনিকাল ট্রায়ালের জন্য তথ্য জমা দেওয়ার প্রক্রিয়া চলছে৷ এরপরই ভ্যাকসিনের জন্য জরুরি ব্যবহারের অনুমোদন চাইবেন তাঁরা।

কী বলেন পুনাওয়ালা

কী বলেন পুনাওয়ালা

পুনাওয়ালা বলেন, প্রধানমন্ত্রী মোদি টীকা দেওয়ার পরিস্থিতি নিয়ে বিশদ আলোচনা করেছেন এবং ভ্যাকসিন উৎপাদনের অবস্থা পর্যালোচনা করেছেন। সিরাম ইনস্টিটিউটের সদস্য়দের সঙ্গে আলোচনায় সন্তুষ্ট হয়ে প্রধানমন্ত্রী টুইট করেন৷ তিনি বলেন, যে বিশ্বের ৫০ শতাংশ ভ্যাকসিন ভারতে তৈরি হয় এবং আত্মনির্ভর ভারতকে মাথায় রেখে সিরাম ইনস্টিটিউটে আজ পুনেতে তা করে দেখিয়েছে ৷

কলকাতা : গুন্ডামি এবার আমি করব, অভিষেককে চ্যালেঞ্জ দিলীপ ঘোষের

English summary
PM Narendra Modi to hold meeting with three Coronavirus Vaccine developing companies on monday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X