• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাজেট অধিবেশনেও একুশের ভোটের আঁচ, বাংলায় গণতন্ত্র বিপন্ন, নিশানা প্রধানমন্ত্রী মোদীর

বাজেট অধিবেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধীদের নিশানা করতে গিয়ে সেই বাংলার প্রসঙ্গ টানলেন। একুশের ভোটের আঁচ ছুয়ে গেল বাজেট অধিবেশনেও। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে নিশানা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, বিরোধীরা গণতন্ত্র নিয়ে অনেক কথা বলছেন। মনে হচ্ছে তাঁরা বাংলার কথা বলছেন। মমতা সরকারের শাসনে বাংলার গণতন্ত্র বিপন্ন হয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি। বাংলার কৃষকরা বঞ্চনার শিকার হচ্ছেন বলে আক্রমণ শানিয়েছেন মোদী। রাজনীতির জন্য বাংলার কৃষকরা বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ করেছেন মোদী।

বাংলাকে নিশানা মোদীর

বাংলাকে নিশানা মোদীর

বাজেট অধিবেশনে জবাবী ভাষণ দিতে গিয়ে বাংলার মমতা সরকারকে খোঁচা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। লোকসভা অধিবেশনে একুশের ভোটের আঁচ ছুয়ে গেল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধীদের সরাসরি আক্রমণ শানিয়ে বলেছেন, গণতন্ত্র নিয়ে বড় বড় কথা বলছেন বিরোধীরা। মনে হচ্ছিল তাঁরা বাংলার কথা বলছেন। বাংলায় গণতন্ত্র বিপন্ন বলে বিজেপি লাগাতার নিশানা করে চলেছে। হলদিয়ার সরকারি অনুষ্ঠান থেকেও মমতা সরকারকে তীব্র আক্রমণ শানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আবারও লোকসভায় দাঁড়িয়ে মমতা সরকারের বিরুদ্ধে আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 বাংলার কৃষকরা বঞ্চিত

বাংলার কৃষকরা বঞ্চিত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফের বাংলায় কিষাণ সম্মান নিধি চালু করা নিয়ে সরব হয়েছেন। বাংলায় কেবল মাত্র রাজনীতির জন্য কৃষকরা বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী। নইলে বাংলার কৃষকরাও কেন্দ্রের দেওয়া ১২ হাজার টাকা পেতেন। কেবল মাত্র মমতা সরকার রাজনীতি করে সেই টাকা কৃষকদের পেতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী। একুশের ভোটের আগে বাংলার কৃষকদের বঞ্চনা নিয়ে সরব হয়েছে বিজেপি। সেই আঁচ গিয়ে পৌঁছেছে সংসদেও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জবাবী ভাষণেও পড়ল সেই আঁচ।

বিরোধীদের নিশানা

বিরোধীদের নিশানা

কৃষকদের ভুল বোঝাচ্ছেন বিরোধীরা। আবারও সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি অভিযোগ করেছেন কৃষি আইনের সুফল নিয়ে কেউ কথা বলছে না। কেন কিসের বিরোধিতায় আন্দোলন হচ্ছে সেটা স্পষ্ট করে কেউ বলছেন না। কেবল কৃষি আইন প্রত্যাহারের দাবি জানিয়ে চলেছেন। কৃষকদের হাতিয়ার করে বিরোধীরা রাজনৈতিক ফায়দা তুলতে চাইছেন বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কৃষক আন্দোলন ইস্যুতে কৃষকদের সঙ্গে খোলামেলা আলোচনা কেন্দ্র বসতে প্রস্তুত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। এমএসপি নিয়ে যারা সরব হয়েছেন তাঁদের অভিযোগ খণ্ডনে প্রধানমন্ত্রী বলেছেন এমএসপি আগেও ছিল, এখনও রয়েছে। পরেও থাকবে।

কৃষকদের পাশে সরকার

কৃষকদের পাশে সরকার

প্রধানমন্ত্রী মোদী জবাবী ভাষণে কৃষক বিক্ষোভ নিয়ে বলতে গিয়ে বলেছেন, মোদী সরকার সব সময় কৃষকদের পাশে আছে। ২০১৪ সালের পর ছোট কৃষকদেরও কৃষি বিমার আওতায় আনা হয়েছে। ছোট কৃষকদের কথা মাথায় রেখেই সরকার নতুন কৃষি আইন তৈরি করেছে। কারণ দেশের ৩৩ শতাংশ ছোট কৃষকতাই তাঁদের কথা মাথায় রেখেই সব প্রস্তুতি করা হয়েছে। কংগ্রেসকে নিশানা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেেছন,কংগ্রেসযা করতে পারেনি মোদী সরকার কৃষকদের জন্য তা করে দেখিয়েছে।

English summary
PM Narendra Modi target West Bengal in Budget session speach
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X