• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি বিল নিয়ে গুজব ছড়ানো হচ্ছে, ভারত বনধের আবহে নাম না করে বিরোধীদের আক্রমণ প্রধানমন্ত্রী মোদীর

কৃষিবিলের সমর্থনে ফের সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় গ্রামীণ কৌশল্যা যোজনার সূচনায় নাম না করে বিরোধীদের আক্রমণ করেছেন। তিনি অভিযোগ করেছেন কৃষিবিল নিয়ে ভুল বোঝাচ্ছে বিরোধীরা। কৃষিবিল নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। জটিল আইনের জালে আটকে ছিল কৃষকদের ভবিষ্যৎ। আইনের সরলীকরণ করে তাঁদের উন্নয়নের পথ সুগম করেছে মোদী সরকার। এই বিল নিয়ে কৃষকদের আরও বোঝাতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বিরোধীদের নিশানা

বিরোধীদের নিশানা

কৃষিবিল নিয়ে ফের বিরোধীদের নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি অভিযোগ করেছেন কৃষি বিল নিয়ে কৃষকদের ভুল বোঝানো হচ্ছে। গুজব ছড়ানো হচ্ছে কৃষি বিল নিেয়। আগে জটিল আইনের জালে জড়িয়েছিল কৃষকদের ভবিষ্যৎ। সেই আইনের সরলীকরণ করে কৃষকদের ভবিষ্যৎ সুরক্ষিত করা হয়েছে। এই বিল নিয়ে কৃষকদের আরও বেশি করে বোঝাতে হবে। দলীয় কর্মীদের এই নিয়ে এগিয়ে আসার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 কৃষকদের ভবিষ্যৎ সুরক্ষিত

কৃষকদের ভবিষ্যৎ সুরক্ষিত

নতুন কৃষি বিলে কৃষকদের ভবিষ্যৎ সুনিশ্চিত করা হয়েছে। মোটা টাকা ঋণ নিয়ে আর তাঁদের চাষ করতে হবে। নিজেদের ফসলের সঠিক দাম পাবেন। ফড়েদের দাপট কমবে। এই বিলের আওতায় কৃষির সঙ্গে যুক্ত ক্ষেতমজুর থেকে শুরু করে শ্রমিক সকলের ভবিষ্যৎ সুরক্ষিত করা হয়েছে। ঠিকা শ্রমিকরাও এবার নির্দিষ্ট বেতনের মতো মজুরি পাবেন। মহিলা শ্রমিকরাও এবার সমান মজুরি পাবেন। তাঁদের ভবিষ্যৎও সুনিশ্চিত করা হয়েছে।

 দুর্নীতি দূর হবে

দুর্নীতি দূর হবে

নতুন কৃষিবিলের সাহায্য দুর্নীতি দূর হবে। সকলকে আত্মনির্ভর করাই সরকারের লক্ষ্য বলে দাবি করেছেন তিনি। এতোদিন কৃষকরা সঠিক দাম পেতেন না নিজেদের ফসলের ফড়ে এবং দালালরা তাঁদের লুঠ করে নিয়ে যেত। সেই প্রবণতা কমবে। নিজেদের ফসলের দাম নিজেরাই ঠিক করতে পারবেন কৃষকরা এমনই দাবি করেেছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঠিকা শ্রমিকদের পেনসন প্রকল্পের আওতায় আনা হয়েছে। প্রয়োজনে তাঁরা ব্যাঙ্ক থেকে ঋণ নিতে পারবেন এমন সুযোগ তৈরি করে দেওয়া হয়েছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী।

ভোকাল ফর লোকাল

ভোকাল ফর লোকাল

দলীয় কর্মীদের ভোকাল ফর লোকাল নিয়ে তৎপর হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের নিজের এলাকায় স্থানীয় পন্যকে বেশি করে গুরুত্ব দেওয়ার কথা বলেছেন তিনিষ গ্রামে গ্রামে প্রতিটি ঘরে দলীয় কর্মীদের পৌঁছে যাওয়ার বার্তা গিয়েছেন মোদী। অন্যদিকে শিক্ষানীতি নিয়েও নিজের নিজের এলাকায় বিদ্যাদের নিয়ে মতের আদান প্রধান করার কথা বলেছেন প্রধানমন্ত্রী। এতে জাতীয় শিক্ষানীতির প্রসার আর বাড়বে বলে মনে করেন তিনি।

কলকাতা : এস পি বালসুব্রহ্মণ্যমের মৃত্যুতে শোকের ছায়া বাংলার সঙ্গীত মহলে

English summary
PM Narendra Modi slams opposition partys for oppose Farm Bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X