• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'বিস্তারবাদ এক মানসিক ব্যামো', লাদাখে চিনের আগ্রাসন নিয়ে আক্রমণ প্রধানমন্ত্রী মোদীর

আগ্রাসন বাদ আসলে মানসিক বিকৃতির বহিঃপ্রকাশ। তাঁরা এখনও ১৮ শতকে বসবাস করছেন সেই পরিচয় দেন। চিনকে সরাসরি আক্রমণ করে সেনাবাহিনীকে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দীপাবলি উদযাপনে জয়সলমেরে রয়েছেন তিনি। সেখানে একে একে চিন ও পাকিস্তানের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন তিনি। ভারতের সীমান্ত নিয়ে যদি কেই ছেলেখেলা করতে চায় তাহলে ভারতীয় জওয়ানরা প্রচণ্ড জবাব দিবে বলে একযোগে চিন ও পাকিস্তানকে হুঁশিয়ার করেছেন প্রধানমন্ত্রী।

চিনকে আক্রমণ মোদীর

চিনকে আক্রমণ মোদীর

করোনা আবহের মধ্যেই লাদাখে আগ্রাসন শুরু করেছে চিন। প্যাংগং সো হ্রদ সংলগ্ন এলাকা নিয়ে এখনও চরম উত্তেজনা রয়েছে দুই েদশের মধ্যে। শনিবার দীপাবলি উপলক্ষ্যে জয়সলমের সীমান্তে জওয়ানদের সঙ্গে সময় কাটাতে গিয়েছেন তিনি। সেখানেই চিনকে চরম বার্তা দিয়েছেন তিনি। চিনকে সরাসরি আক্রমণ শানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন আগ্রাসনবাদে যাঁরা বিশ্বাস করেন বিকৃত মানসিকতার পরিচয় দিচ্ছে। আসলে তারা এখনও ১৮ শতকে বাস করছে।

পাকিস্তানকে হুঁশিয়ারি

পাকিস্তানকে হুঁশিয়ারি

জম্মু-কাশ্মীরে পাক সেনার সংঘর্ষ বিরতি লঙ্ঘনে গতকাল ভারতের দুই জওয়ান শহিদ হয়েছেন। তার প্রতিবাদে সরব হয়ে পাকিস্তানকে কড়া বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন ভারতের সীমান্তে কেউ উস্কানি এবং আঘাত হানার চেষ্টা করলে ভারত তার প্রচণ্ড জবাব দেবে। গোটা বিশ্ব জানে ভারত কোনও মূল্যেই নিজের দেশের সীমান্ত নিয়ে আপোস করবে না। প্রসঙ্গত উল্লেখ্য পাকিস্তানকে এই হুঁশিয়ারি এই প্রথম নয় প্রধানমন্ত্রী মোদীর। কয়েক দিন আগে এসসিও সামিটেও পাকস্তানকে সতর্ক করেই মোদী বলেছিলেন একে অপরের সীমান্তের প্রতি যেন সমান মর্যাদা বজায় রািখ।

জওয়ানদের সঙ্গে দীপাবলি

জওয়ানদের সঙ্গে দীপাবলি

প্রতিবারের মতো এবারও সীমান্তে জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপনে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার তাঁর গন্তব্য জয়সলমের। সেখানে সীমান্তে কর্তব্যরত বিএসএফ জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করেন তিনি। জওয়ানদের সঙ্গে দীপাবলি না কাটালে তাঁর দীপাবলির উদযাপন পূর্ণ হয় না বলে জানিয়েছেন তিনি। সেখান থেকেই জওয়ানদের উজ্জীবিত করতে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

লাদাখ উত্তেজনা

লাদাখ উত্তেজনা

গত ৬ মাস ধরে চিনের সঙ্গে বিবাদ চলছে লাদাখে। প্যাংগং সো হ্রদের কাছে এলাকা দখল নিয়ে দুই দেশের সেনার মধ্যে প্রবল বিবাদ হয়ে। ভারতের ১১ জন জওয়ান শহিদ হয়েছেন সেই সংঘর্ষে। তারপর থেকে দফায় দফায় দুই দেশের মধ্যে আলোচনা হলেও কোনও ভাবেই সমস্যা মিটছে না।

English summary
PM Narendra Modi slams China over Ladakh standoff
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X