• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'থেকেছেন জঙ্গলে, গিয়েছেন হিমালয়ে', নিজের জীবনের অচেনা পাতা উল্টিয়ে আর কী বললেন মোদী

সামান্য চা বিক্রি করা কিশোর থেকে সমাজসেবার মধ্য দিয়ে আজ দেশের প্রধানমন্ত্রীর পদে বসেছেন নরেন্দ্র দামোদরদাস মোদী। প্রধানমন্ত্রী হওয়ার আগে তিনি একদশকের বেশি গুজরাতের প্রধানমন্ত্রী পদ সামলেছেন। বলা যায় আচমকাই রাজ্য রাজনীতিতে তাঁর প্রবেশ। তারপর একা একদশকের বেশি গুজরাত শাসন করে ভারত শাসনের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। এহেন মোদী এক সাক্ষাৎকারে নিজের জীবনের অচেনা অলিন্দে আলো ফেলে অনেক গোপন কথা সকলকে জানালেন।

অচেনা মোদী

অচেনা মোদী

একটা সময় ছিল যখন তিনি বছরের একটা সময়ে নিয়মিত জঙ্গলে যেতেন। বলা যায়, সমাজ থেকে দূরে জঙ্গলের মধ্যে গিয়ে নিজেকে নিয়ে হারিয়ে যেতেন মোদী। যেখানে জঙ্গল, নদী, জল আর নিস্তব্ধতা ছাড়া আর কিছুই থাকত না।

জঙ্গলে কেটেছে সময়

জঙ্গলে কেটেছে সময়

প্রতিবছর দিওয়ালির সময় পাঁচ দিন মোদী নিয়ম করে জঙ্গলে যেতেন। সঙ্গে থাকত না কোনও খবরের কাগজ। মোবাইল ফোন সেই সময়ে ছিল না। ফলে সকলের থেকে একেবারে আলাদা হয়ে যেতেন তিনি। মোদী বলছেন, অনেকে জিজ্ঞাসা করত, কী করতে যাস জঙ্গলে? আমি বলতাম নিজের সঙ্গে দেখা করতে যাচ্ছি।

নিজেকে চেনা

নিজেকে চেনা

প্রধানমন্ত্রী বলছেন, ব্যাগে করে পাঁচদিনের মতো খাবার ও জল নিয়ে তিনি জঙ্গলে চলে যেতেন। তারপরে সেখানে হারিয়ে যেতেন। কেউ থাকত না তার সঙ্গে। এভাবেই নিজেকে খুঁজে পাওয়ার চেষ্টা করতেন বলে জানিয়েছেন মোদী।

বদলে গেল জীবন

বদলে গেল জীবন

সাক্ষাৎকারে মোদী জানিয়েছেন, কীভাবে চা বিক্রি করতে করতে একটা সময়ে তিনি দুই বছরের জন্য বাড়ি ছেড়ে হিমালয়ে চলে যান। সেখানে কাটিয়ে আসার পরে বুঝতে পারেন, এই জীবন মানুষের কাজ করে উৎসর্গ করবেন তিনি। তারপরই আহমেদাবাদে চলে এসে আরএসএস-এ যোগ দেন। সেখান থেকেই সেবক হয়ে সারা দেশে ঘুরেছেন মোদী। এবং শেষ অবধি রাজনীতিতে প্রবেশ করে প্রথমে গুজরাতের মুখ্যমন্ত্রী ও পরে দেশের প্রধানমন্ত্রী হয়েছেন।

English summary
PM Narendra Modi shares unknown facts about his life, Know in details
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X