• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভ্রুকুটি কাটিয়ে বিনিয়োগের নয়া গন্তব্য ভারত, দেশবাসীকে আশ্বাস প্রধানমন্ত্রী মোদীর

কৃষি এবং শ্রম আইন সংস্কারের পথেই দেশের অর্থনীতি এগিয়ে যাবে বলে দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা সংক্রমণ দেশে যত বেশি ছড়িয়েছে, তত প্রধানমন্ত্রীর থেকে একের পর এক জবাব চেয়েছেন বিরোধীরা। তবে সেসব প্রশ্নের প্রেক্ষিতে কোনও প্রতিক্রিয়া বা জবাব প্রধানমন্ত্রী দেননি এতদিন। তবে এবার করোনা আবহে দেশের হাল হকিকত নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী মোদী।

দেশকে এগিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা

দেশকে এগিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা

এই অতিমারীর সময় যে দে শুধু করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়েছে, এমনটা নয়, এই সময় দেশ অর্থনৈতিক অগ্রগতির লক্ষ্যে এগিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা করেও পিছিয়ে যেতে হয়েছে। এর জেরেও বিরোধীদের কটাক্ষতে বিঁধেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে তিনি ভারতকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে নিজের পরিকল্পনা মাফিক কাজ করে গিয়েছেন।

প্রত্যাশার চেয়েও দ্রুত ছন্দে ফিরছে দেশের অর্থনীতি

প্রত্যাশার চেয়েও দ্রুত ছন্দে ফিরছে দেশের অর্থনীতি

এই সব বিষয় নিয়েই এক সর্বভারতীয় সংবাদ পত্রের মুখোমুখি হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সাক্ষাৎকারেই দেশের বর্তমান এবং ভবিষ্যৎ নিয়ে অকপট বক্তব্য পেশ করেন প্রধানমন্ত্রী মোদী। সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী দাবি করেছেন, প্রত্যাশার চেয়েও দ্রুত ছন্দে ফিরছে দেশের অর্থনীতি।

বিশ্ব দরবারে ভারতের বার্তা

বিশ্ব দরবারে ভারতের বার্তা

প্রধানমন্ত্রী কথায়, সম্প্রতি কৃষি এবং শ্রম আইন সম্পর্কিত যে সংস্কার কর্মসূচি তাঁর সরকার নিয়েছে, তা বিশ্ব দরবারে ভারতের পক্ষ থেকে একটি বার্তা বহন কর নিয়ে গিয়েছে। প্রধানমন্ত্রী বলেন, নতুন ভারত বাজার এবং বাজারের শক্তিতে বিশ্বাস করে। মোদী বলেন, 'নতুন ভারত যাতে পৃথিবীতে লগ্নির সবথেকে পছন্দসই গন্তব্য হয়ে ওঠে, সে জন্য আমরা আমাদের সংস্কার কর্মসূচি চালিয়ে যাব।'

 দেশের অর্থনীতি অতিমারীর প্রভাব কাটিয়ে উঠেছে

দেশের অর্থনীতি অতিমারীর প্রভাব কাটিয়ে উঠেছে

এদিকে দেশের অর্থনীতি যে ঘুরে দাঁড়াচ্ছে, তার প্রমাণ স্বরূপ পাঁচটি সূতকের উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদী। কৃষি, প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ, উৎপাদন শিল্পের উন্নতি, গাড়ির বিক্রি এবং ইপিএফও-র গ্রাহক বৃদ্ধির উল্লেখ করে তিনি দাবি করেন যে দেশের অর্থনীতি অতিমারীর প্রভাব কাটিয়ে দ্রুত সঠিক ট্র্যাকে ফিরছে।

অর্থনীতিকে চাঙা করতে সময় মতো পদক্ষেপ

অর্থনীতিকে চাঙা করতে সময় মতো পদক্ষেপ

প্রধানমন্ত্রী আরও বলেন, 'তাঁর কথায়, 'আমি মনে করি যে বিনিয়োগ এবং পরিকাঠামোয় জোর দেওয়াটাই করোনা পূর্ববর্তী অবস্থায় ফেরা এবং বৃদ্ধির পক্ষে সবচেয়ে বড় সহায়ক হবে। অর্থনীতিকে চাঙা করার জন্য ঠিক সময়মতো দরকারি পদক্ষেপ আমরা নিতেই থাকব। নিশ্চিত করা হবে ম্যাক্রো-অর্থনীতির স্থিতিশীলতাও।'

ফরাসি প্রেসিডেন্টের পাশে ভারত, নাম না নিয়ে পাকিস্তান-তুরস্ককে তোপ নয়াদিল্লির

English summary
PM Narendra Modi said that India will be most preferred investment destination as economic recovering
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X