• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি আইন নিয়ে কৃষকদের অভয় প্রদান মোদীর, ন্যূনতম সহায়ক মূল্য নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

ন্যূনতম সহায়ক মূল্যতে কৃষি পণ্য কেনা বন্ধ করবে না কেন্দ্র। দেশজুড়ে কৃষকদের বিক্ষোভ শান্ত করতে ফের একবার অভয় প্রদান করে বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। এদিন তিনি সাফ জানিয়ে দেন এমএসপি বা ন্যূনতম সহায়ক মূল্য দেশের খাদ্য সুরক্ষার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ। তাই এই স্তম্ভ নাড়ানোর কোনও অভিপ্রায় কেন্দ্রের নেই।

কৃষকদের মন জয় করতে মোদীর বার্তা

কৃষকদের মন জয় করতে মোদীর বার্তা

এদিন প্রধানমন্ত্রী কৃষকদের মন জয় করতে আরও বলেন যে কেন্দ্র মণ্ডি ব্যবস্থার উন্নয়নের জন্য ক্রমেই আরও চিন্তা ভাবনা করছে। তাঁর আশা ভবিষ্যৎে এই মণ্ডি ব্যবস্থার মাধ্যমেই বিজ্ঞান সম্মত উপায়ে কৃষকরা তাদের ফলন নূন্যতম সহায়ক মূল্যে বিক্রি করতে সক্ষম হবে। রাষ্ট্রসংঘের খাদ্য এবং কৃষি সংস্থার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে ৭৫ টাকার একটি স্মারক কয়েন প্রকাশ করেন। সেই উপলক্ষেই এই বতৃক্তৃতা রাখেন তিনি।

আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর

আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর

এদিন প্রধানমন্ত্রী মোদী বলেন, 'ন্যূনতম সহায়ক মূল্যতে কৃষি পণ্য কেনা এবং সরকারের তরফে কৃষকদের ফলন কেনা; এই দুটোই দেশের খাদ্য সুরক্ষার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ। এটা খুবই প্রয়োজনীয় যাতে আমাজদের বর্তমান ব্যবস্থা আরও বিজ্ঞান সম্মত ভাবে চলে। আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর।'

 অনাহার, অপুষ্টিকে মুছে ফেলার চেষ্টা

অনাহার, অপুষ্টিকে মুছে ফেলার চেষ্টা

সম্পূর্ণভাবে অনাহার, অপুষ্টিকে মুছে ফেলতে সরকারের তরফে চেষ্টা করা হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী মোদী। তিনি দাবি করেন, কৃষিকাজ এবং পুষ্টিকে সর্বাধিক গুরুত্ব দেয় সরকার। এই অনুষ্ঠান তারই প্রতীকী। এদিনের অনুষ্ঠানে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার এবং অর্থমন্ত্রী নির্নলা সীতারমন উপস্থিত ছিলেন।

১৭টি বায়োফরটিফায়েড ভ্যারাইটিজ দেশকে নিবেদন

১৭টি বায়োফরটিফায়েড ভ্যারাইটিজ দেশকে নিবেদন

সম্প্রতি আটটি শস্যের ১৭টি বায়োফরটিফায়েড ভ্যারাইটিজ তৈরি হয়েছে। তাও দেশের মানুষের প্রতি নিবেদন করবেন প্রধানমন্ত্রী। এদিন ভারতের সঙ্গে খাদ্য এবং কৃষি সংস্থার সম্পর্কের প্রতীকী হিসেবেই মুদ্রা প্রকাশ করলেন বলে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রীর দফতরের বিবৃতি

প্রধানমন্ত্রীর দফতরের বিবৃতি

প্রধানমন্ত্রীর দফতর থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, দুর্বল ও পিছিয়ে থাকা সম্প্রদায়ের মানুষজনকে অর্থনৈতিকভাবে ও পুষ্টিগতভাবে শক্তিশালী করতে ফুড অ্যান্ড এগ্রিকালচার অরগানাইজেশনের ভূমিকা অতুলনীয়৷ এর সঙ্গে ভারতের এক ঐতিহাসিক সংযোগ রয়েছে৷ ভারতীয় সিভিল সার্ভিস অফিসার ড. বিনয় রঞ্জন সেন ১৯৫৬ থেকে ১৯৫৭ সাল পর্যন্ত খাদ্য ও কৃষি সংস্থার ডিরেক্টর জেনেরাল ছিলেন৷ তাঁর সময়েই তৈরি হওয়া ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম এই বছর নোবেল শান্তি পুরস্কার পেয়েছে৷ ২০১৬ সালে আন্তর্জাতিক ডালশস্য বর্ষ এবং ২০২৩ সালকে আন্তর্জাতিক বাজরা বর্ষ হিসেবে পালনে ভারতের প্রস্তাবকেও সমর্থন জানিয়েছিল কাদ্য ও কৃষি সংস্থা৷

কলকাতাঃ ফের ট্যুইট বোমা রাজ্যপালের, রাজ্যে সিন্ডিকেট রাজ ও পুলিশী সন্ত্রাসের অভিযোগ ধনকড়ের

সিবিআইয়ের জেরার মুখে হাথরাসের অভিযুক্তদের পরিবার, কোন চিন্তায় কপালে ঘাম যোগীর?

English summary
PM Narendra Modi said that government is committed towards procurement of agri crops at MSP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X