• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতকে ৫ লক্ষ কোটি ডলার অর্থনীতির দেশ বানানোই লক্ষ্য, বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

২০২৪-২৫ অর্থবর্ষে ভারতকে ৫ লক্ষ কোটি ডলার অর্থনীতির দেশ বানানোই তাঁর সরকারের লক্ষ্য বলে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই লক্ষ্যে পৌঁছতে দেশবাসীর কাছে সহযোগিতাও চেয়েছেন প্রধানমন্ত্রী।

ভারতকে ৫ ট্রিলিয়ন ডলার অর্থনীতির দেশ বানানোই লক্ষ্য, বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

শুক্রবার সংসদে কেন্দ্রীয় বাজেট পেশ করবেন দ্বিতীয়বার কেন্দ্রে ক্ষমতায় আসা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। নিয়মমাফিক একদিন আগে অর্থাৎ বৃহস্পতিবার সংসদে কেন্দ্রীয় সরকারের অর্থনৈতিক সমীক্ষা পেশ করেন অর্থমন্ত্রী। এর কিছু পরে সেই সমীক্ষা রিপোর্ট সংযুক্ত করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এক টুইট বার্তা বেশ গুরুত্বপূর্ণ।

সন্তুষ্টির সঙ্গে প্রধানমন্ত্রী লিখেছেন, অর্থনৈতিক সমীক্ষা ২০১৯-র মূল লক্ষ্য আগামী পাঁচ বছরে ভারতকে ৫ লক্ষ কোটি ডলার (প্রায় ৩৪ লক্ষ ৪০ হাজার ৭৫০ কোটি) অর্থনীতিতে পৌঁছে দেওয়া। অত্যাধুনিক প্রযুক্তি ও শক্তির ব্যবহারের মাধ্যমে দেশের সামাজিক সেক্টরগুলিকে কীভাবে আরও বিকশিত করা যায়, তার একটি রূপরেখাও এই অর্থনৈতিক সমীক্ষায় দেওয়া হয়েছে বলে টুইটারে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থবর্ষে দেশের আর্থিক বৃদ্ধি ৬.৮ শতাংশ থেকে বেড়ে ৭ শতাংশ হবে বলে কেন্দ্রের প্রধান অর্থনৈতিক উপদেষ্টা কৃষ্ণমূর্তি সুব্রমনিয়াণের লেখা সমীক্ষা রিপোর্টে জানানো হয়েছে। বলা হয়েছে, ২০১৯-২০ অর্থবর্ষে দেশের ম্য়াক্রো অর্থনীতিতে স্থিতাবস্থা ফিরবে। আর তা জিডিপি বৃদ্ধির সহায়ক হবে বলেই অর্থনৈতিক সমীক্ষায় আশাপ্রকাশ করা হয়েছে।

সমীক্ষায় এও জানানো হয়েছে, এই অনিশ্চিত পৃথিবীতে ভারতের মতো দেশে অর্থনৈতিক স্থিতিশীলতা ফেরাতে রাজনৈতিক স্থায়িত্ব প্রয়োজন।

English summary
PM Narendra Modi said, Economic survey 2019 outlines vision to achieve $5 trillion economy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X