• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জিডিপির মহাপতনের পর আরও এক ধাক্কা, ইস্তফার ইচ্ছাপ্রকাশ মোদীর প্রধান সচিবের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রধান সচিবের পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন নৃপেন্দ্র মিশ্র। প্রধানমন্ত্রী স্বয়ং তাঁকে দু'সপ্তাহ এই পদ সামলানোর অনুরোধ করেছেন। প্রধানমন্ত্রী প্রধান সচিবেরল পদ থেকে তিনি এমনই সময়ে ইস্তফার ইচ্ছাপ্রকাশ করেন, যখন দেশের জিডিপির হার গত পাঁচ বছরে সর্বনিম্ন দাঁড়িয়েছে।

জিডিপির মহাপতনের পর আরও এক ধাক্কা, ইস্তফার ইচ্ছাপ্রকাশ মোদীর প্রধান সচিবের

দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়ার সময়েই প্রধানমন্ত্রীর প্রধান সচিবের ইস্তফার ইচ্ছাপ্রকাশ বিশে, তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। এদিকে প্রধানমন্ত্রী তাঁকে স্বপদে থাকার আর্জি জানানোর পাশাপাশি প্রাক্তন ক্যাবিনেট সচিব প্রদীপকুমার সিনহাকে শুক্রবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে ওএসডি (বিশেষ কর্তব্যরত) পদে নিযুক্ত করেছেন। প্রদীপ কুমার সিনহা ১৯৭৭ ব্যাচের উত্তর প্রদেশ-ক্যাডারের আইএএস অফিসার।

[আরও পড়ুন: সমীক্ষাকে মিথ্যা প্রমাণ করে জিডিপির মহাপতন, মোদীর 'আচ্ছে দিন' দুঃস্বপ্নের জাঁতাকলে]

জিডিপি প্রবৃদ্ধির হার গত পাঁচ বছরের নিরিখে সর্বনিম্ন স্থানে নেমে যাওয়ায়, তা যে দেশের অর্থনীতিতে প্রভাব ফেলবে, তা বলার অপেক্ষা রাখে না। সরকারের উন্নয়ন পরিকল্পনায় বাধ সাধবে জিডিপির এই মহাপতন। মোদীর আচ্ছে দিনের স্বপ্ন ধাক্কা খেতে বাধ্য। তারপর নতুন করে ধাক্কা প্রধান সচিবের ছেড়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রধান সচিব পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী মোদীজির অধীনে দেশসেবার বিশেষ সুযোগ পেয়ে আমি ধন্য। তিনি এই সুযোগ দিয়েছেন আমাকে। তার জন্য গভীরভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আমার মধ্যে পূর্ণ আত্মবিশ্বাস দিয়েছিলেন। আমি জনস্বার্থ ও জাতীয় স্বার্থে নিজেকে নিবেদিত রাখতে পেরে ধন্য মনে করছি।

[আরও পড়ুন:বিজেপি হবে বিশ্বের 'অষ্টম দেশ'! ছাপিয়ে যাবে বাংলাদেশকেও, আভাস নাড্ডার কথায়]

English summary
Nripendra Misra has expressed his intention to be relieved from the post of principle secretary of PM Narendra Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X