• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিকেল ৩ টেয় শুরু প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীদের প্রথম দফার বৈঠক! আলোচনায় আসতে পারে এইসব তথ্য

আনলক ওয়ানে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার প্রথম দফার বৈঠক শুরু হবে বিকেল ৩ টেয়। এদিন ২১ জন মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। এই বৈঠকের দ্বিতীয় দফভায় বুধবার ১৫ জন মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

ওয়ার্ক ফ্রম হোমে সরকারি কাজ! ফাঁকি রুখতে নয়া পন্থা মমতার সরকারের

১৬ জুন প্রথম দফার বৈঠক

১৬ জুন প্রথম দফার বৈঠক

১৬ জুনের ভিডিও কনফারেন্সে যে ২১ টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রী কিংবা প্রতিনিধিরা উপস্থিত থাকবেন, সেগুলি হল, পঞ্জাব, অসম, কেরল, উত্তরাখণ্ড, ঝাড়খণ্ড, ছত্তিশগড়, ত্রিপুরা,

হিমাচল প্রদেশ, চণ্ডীগড়, গোয়া, মনিপুর, নাগাল্যান্ড, লাদাখ, পণ্ডিচেরী, অরুণাচলপ্রদেশ, মেঘালয়, মিজোরাম, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, দাদরা ও নগর হাভেলি ও দমন দিউ, সিকিম, এবং লাক্ষাদ্বীপ।

১৭ জুন দ্বিতীয় দফার বৈঠক

১৭ জুন দ্বিতীয় দফার বৈঠক

১৭ জুনের ভিডিও কনফারেন্সে যে ১৫ টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রী কিংবা প্রতিনিধিরা উপস্থিত থাকবেন, সেগুলি হল মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাত, রাজস্থান, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, কর্নাটক, বিহার, অন্ধ্রপ্রদেশ, হরিয়ানা, জম্মু ও কাশ্মীর, তেলেঙ্গানা এবং ওড়িশা।

বক্তার তালিকায় নেই বাংলার নাম

বক্তার তালিকায় নেই বাংলার নাম

তালিকায় পশ্চিমবঙ্গের নাম রয়েছে ১৭ জুন। সূত্রের খবর অনুযায়ী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যোগ দেবেন বৈঠকে। সূত্র মারফত আরও জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসলেও, বক্তার তালিকায় নাম নেই পশ্চিমবঙ্গের।

শেষবারের প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীদের বৈঠক

শেষবারের প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীদের বৈঠক

এর আগে ১১ মে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী। সেই সময় লকডাউন থেকে বেরোনার উপায় নিয়ে আলোচনা করা হয়েছিল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পরে লকডাউন ৩০ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। গত ২ বৈঠকে কেরলের মুখ্যমন্ত্রী উপস্থিত না থাকলেও প্রতিনিধি পাঠিয়েছিলেন। বেশিরভাগ মুখ্যমন্ত্রী তাদের অভিযোগ তুলে ধরেছিলেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর অভিযোগ ছিল তাঁকে বলার সুযোগ না দেওয়ার।

থাকতে পারে লোকাল ট্রেন ও মেট্রো চালুর কথা

থাকতে পারে লোকাল ট্রেন ও মেট্রো চালুর কথা

সূত্রের খবর অনুযায়ী, এবারের বৈঠকে প্রধানমন্ত্রী লোকাল ট্রেন ও মেট্রো চালু নিয়ে রাজ্যগুলির মত জানতে চাইতে পারেন। সারা দেশে এই দুই পরিষেবা এখনও চালু হয়নি। যদিও দূরপাল্লার বেশ কিছু ট্রেন চলছে।

ভারতীয় সেনার উপরে চিনের হামলা প্রতিক্রিয়া দিলেন অধীর চৌধুরী

English summary
PM Narendra Modi's meeting with CMs will start at 3pm on 16 June 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X