• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উদ্বিগ্ন মোদী! দেশে তেলের উৎপাদনে নিজের দেওয়া টার্গেট নিয়ে উচ্চ পর্যায়ের আলোচনা

বেলাগাম জ্বালানি তেল। সরকারের মূল্যহ্রাসের প্রক্রিয়ায় যেন কোনও কাজে লাগছে না। বিষয়টি নিয়ে এবার রাষ্ট্রায়ত্ত দুই তেল সংস্থার ওএনজিসি এবং অয়েল ইন্ডিয়া লিমিটেডের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে ছিলেন তেলমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

উদ্বিগ্ন মোদী! দেশে তেলের উৎপাদনে নিজের দেওয়া টার্গেট নিয়ে উচ্চ পর্যায়ের আলোচনা

দিন দুয়েক আগে আন্তর্জাতিক বাজারের জ্বালানি তেলের মূল্য সামান্য হ্রাস পেয়েছে। কিন্তু দেশে ক্রমবর্ধমান-এর ব্যবহার চাপে ফেলেছে কেন্দ্রকে। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে হওয়া রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ওএনজিসি এবং অয়েল ইন্ডিয়া লিমিটেডের সঙ্গে বৈঠকে তেল আমদানি ১০ শতাংশ হ্রাস করা নিয়ে আলোচনা হয় বলে জানা গিয়েছে। আগামী পাঁচ বছরে দেশে তেলের উৎপাদন কতটা বাড়ানো যায় সেই প্রসঙ্গেও আলোচনা হয় বলে সূত্রের খবর।

পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ছাড়াও মন্ত্রকের সচিব এমএম কুট্টিও বৈঠকে হাজির ছিলেন।

জানা গিয়েছে, ২০১৩-১৩ আর্থিক বছরে দেশের ৭৭ শতাংশ জ্বালানি তেল আমদানি করা হত। সেই সময়েই ২০২২ সাল নাগাদ তা ৬৭ শতাংশে নিয়ে যাওয়ার কথা বলেছিল সরকার।

২০১৬-১৭ সালে দেশের জ্বালানি তেলের ৮১.৭ শতাংশ আমদানি করা হয়েছিল। পরের বছর অর্থাৎ ২০১৭-১৮ সালে তা আরও বেড়ে হয়েছিল ৮২.৮ শতাংশ। আর বর্তমান বছরে অর্থাৎ ২০১৮-১৯-এর এপ্রিল থেকে অগাস্টের মধ্যে তা আরও বেড়ে হয় ৮৩.২ শতাংশ।

English summary
PM Narendra Modi reviews oil, gas production profile of ONGC, OIL with OIL minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X