• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেতাজির মূর্তির নিচে খাকি টুপিতে মোদী! বাংলা নির্বাচনের আগে সুভাষ-স্মরণে গুজরাতের ভূমিপুত্রের কোন বার্তা

  • |

বাংলার মণীষীদের প্রসঙ্গ তুলে বারবার তৃণমূলের তরফের কটাক্ষবাণের মুখে পড়তে হয়েছে বিজেপিকে। বিদ্যাসাগর প্রসঙ্গ থেকে শুরু করে বর্তমানে রবীন্দ্রনাথ ইস্যুতে বিজেপি , তৃণমূল সংঘাত পারদ চড়াচ্ছে। এদিকে নেতাজির জন্মজয়ন্তী পালনে কেন্দ্রের কমিটি গঠনকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। এই প্রেক্ষাপটে এদিন মোদী দিলেন বড় বার্তা।

তেরঙ্গার ৭৫ বছর

তেরঙ্গার ৭৫ বছর

এদিন, পোর্ট ব্লেয়ারে তেরঙ্গার প্রথমবার উত্তোলনের ৭৫ বছর পূর্তি হল। সেই পতাকা সেখানে প্রথমবার উত্তোলিত করেন সুভাষ চন্দ্র বসু। আর সেই উপলক্ষ্যে পোর্ট ব্লেয়ার এদিন হাজির ছিলেন নরেন্দ্র মোদী। সেখানে তিনি এই দিনটিকে স্মরণ করেন।

 সুভাষ স্মরণে মোদী

সুভাষ স্মরণে মোদী

মোদী এদিন তাঁর টুইটে জানান, এই বিশেষ দিনে তিনি পোর্ট ব্লেয়ারে গিয়েছিলেন আর সেখানে তিনি তেরঙ্গা উত্তোলনের সুযোগ পেয়ে সম্মানিত। তারপরই এদিনের বিভিন্ন উদযাপনের ছবি তিনি তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইলে শেয়ার করেন।

মোদীর টুইট বার্তা

মোদীর টুইট বার্তা

' ৩০ ডিসেম্বর ১৯৪৩ সাল.. এই দিনটি প্রতিটি ভারতীয়ের স্মরণে রয়েছে। যেদিন সাহসী সুভাষচন্দ্র বসু পোর্ট ব্লেয়ারে তেরঙ্গা উত্তোলন করেন। এই দিনের ৭৫ বছর পূর্তির দিন একটি বিশেষ দিন। আমি পোর্ট ব্লেয়ার গিয়েছিলাম, এবং সেখানে তেরঙ্গা উত্তোলন করার সম্মানে সম্মানিত হই। ' নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে এই বার্তা দেন প্রধানমন্ত্রী।

সুভাষ জন্মজয়ন্তী এ মোদী সরকার

সুভাষ জন্মজয়ন্তী এ মোদী সরকার

এর আগে , নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী পালনে কেন্দ্রীয় সরকার একটি কমিটি তৈরি করে। যে কমিটি দেখাশোনা করবে, সারা বছর কীভাবে দেশ জুড়ে সুভাষ স্মৃতিতে বিভিন্ন উৎসব উদযাপন করা যায়। কমিটি ঠিক করবে এই উদযাপনের রূপরেখা। যেখানে নেতাজি ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় ক্রমাগত কেন্দ্রের বিরুদ্ধে পারদ চড়িয়েছেন, সেখানে কেন্দ্রের এই পদক্ষেপ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

কলকাতাঃ বেহালায় চন্ডী মন্দিরে পুজো দিয়ে রাজ্য সরকারকে তুলোধনা করলেন রাজ্যপাল

মুকুল-ঘনিষ্ঠ নেতার যোগদান বিজেপিতে, একুশের আগে ভাঙনের হিড়িক তৃণমূলে

English summary
PM Narendra Modi remembers Subhash Chandra Bose on flag hoisting anniversary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X