• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাষ্ট্রপুঞ্জেরও আত্মসমীক্ষার প্রয়োজন আছে, নীতি নির্ধারণ কমিটির স্থায়ী সদস্য পদের দাবিতে সরব মোদী

রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় নীতি নির্ধারণ কমিটির স্থায়ী সদস্যপদ নিয়ে সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি দাবি করেছেন এই পরিবর্তনশীল সময়ে রাষ্ট্রপুঞ্জের আত্মসমীক্ষার প্রয়োজন রয়েছে। একশো তিরিশ কোটির দেশ ভারত, যেখানে বিশ্বের একাধিক গুরুত্বপূর্ণ ক্ষেত্রের দিশা দেখাচ্ছে ভারত সেখানে নীতি নির্ধারণ কমিটির স্থায়ী সদস্য পদ থেকে এখনও দূরে রাখা হয়েছে ভারতকে।

রাষ্ট্রপুঞ্জের আত্মসমীক্ষা

রাষ্ট্রপুঞ্জের আত্মসমীক্ষা

সময়ের সঙ্গে আমাদের পরিবর্তন জরুরি, বর্তমানে আমাদের কাছে অন্যধরনের চ্যালেঞ্জ। সময়ের সঙ্গে বদলানো একটা চ্যালেঞ্জ। রাষ্ট্রপুঞ্জেরও উচিত সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তনকে স্বাগত জানানো। শনিবার রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় আত্মসমীক্ষা নিয়ে সরব হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ভারত যেখানে বিশ্বের সব ক্ষেত্রে একাধিক গুরুত্বপূর্ণ দিশা দিখিয়ে চলেছে সেখানে ভারতকে একাধিক বিষয় থেকে দূরে রাখা হয়েছে। তাই রাষ্ট্রপুঞ্জের আত্মসমীক্ষা জরুরি বলে দাবি করেছেন তিনি।

 নীতি নির্ধারণ কমিটির স্থায়ী সদস্যপদ

নীতি নির্ধারণ কমিটির স্থায়ী সদস্যপদ

রাষ্ট্রপুঞ্জের নীতি নির্ধারণ কমিিট থেকে এখনও ভারতকে দূরে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে ভারত একন পরিবর্তনকে স্বাগত জানিয়ে বিশ্বের অন্যান্য দেশকে পথ দেখাচ্ছে। বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশকে তারপরেও কেন এই অধিকার থেকে বঞ্চিত রাখা হয়েছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী।

করোনা ত্রাতা হবে ভারত

করোনা ত্রাতা হবে ভারত

ভারত করোনা ভ্যাকসিন তৈরি করে ত্রাতা হয়ে উঠবে। এক সঙ্গে একাধিক ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়াল চলছে ভারতে। তৃতীয় পর্যায়ের ট্রায়াল শুরু হয়ে গিয়েছে। করোনা ভ্যাকসিন উৎপাদন করে বিশ্বকে করোনা মুক্তির পথে নিয়ে যাবে ভারত। বিশ্বের অন্যান্য দেশে করোনা ভ্যাকসিন পৌঁছে দেবে ভারত।

করোনা ভ্যাকসিনের উৎপাদন

করোনা ভ্যাকসিনের উৎপাদন

একাধিক দেশের সঙ্গে হাত মিলিয়ে ভারতে করোনা ভ্যাকসিনের উৎপাদন শুরু হয়েছে। অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন তৈরি করছে সিরাম ইনস্টিটিউট। আবার মার্কিন সংস্থার সঙ্গে হাত মিিলয়ে করোনা ভ্যাকসিন তৈরি করছে ভারত। দেশিয় করোনা ভ্যাকসিনেও ট্রায়াল শুরু হয়ে গিয়েছে। জানুয়ারিতেই করোনা ভাইরাসের ভ্যাকসিন হাতে পাওয়া যাবে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

English summary
PM Narendra Modi loud for reform in United Nations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X