• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মন্দা কাটিয়ে উঠতে চাষীদের জন্যে ই-গোপালা অ্যাপ উদ্বোধন প্রধানমন্ত্রী মোদীর

করোনা প্যানডেমিকের জেরে দেশের অর্থনৈতিক অবস্থা শোচনীয়। বাজারে মন্দার কারণে ধুঁকছে চাষিরাও। প্রধানমন্ত্রী দেশকে আত্মনির্ভর বানাতে সমস্তরকম চেষ্টা করছেন। আর তাই আজ তেমনই একটি যোজনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নাম প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনা। পাশাপাশি তিনি ই-গোপালা অ্যাপ্লিকেশনও উদ্বাধন করেন এদিন।

প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনা

প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনা

প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনা হল মৎস্য খাতে উন্নয়নের জন্য একটি যোজনা। এতে ২০২০-২১ অর্থনৈতিক বর্ষ থেকে ২০২৫-২৫ বর্ষের এই পাঁচ বছরে বাস্তবায়নের জন্য ২০ হাজার ৫০ কোটি টাকার বিনিয়োগ রয়েছে। সামুদ্রিক ও আভ্যন্তরীণ সুবিধাভিত্তিক উন্নতির জন্য ১২ হাজার ৩৪০ কোটি টাকা ও পরিকাঠামোর উন্নতির জন্য সাত হাজার ৭১০ কোটি টাকা প্রস্তাব করা হয়েছে।

৭০ লক্ষ টন মাছ উৎপাদনের লক্ষ্য

৭০ লক্ষ টন মাছ উৎপাদনের লক্ষ্য

এই যোজনার লক্ষ্য হল ২০২৪-২৫ অর্থনৈতিক বর্ষে ৭০ লক্ষ টন মাছ উৎপাদন। মাছ চাষিদের এক লাখ কোটি টাকার রপ্তানি উপার্জনের লক্ষ্যে পৌঁছানো। এবং প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ৫৫ লক্ষ মানুষকে কাজ দেওয়া।

চাষীদের জন্যে ই-গোপালা অ্যাপ

চাষীদের জন্যে ই-গোপালা অ্যাপ

অন্যদিকে ই-গোপালা অ্যাপটি হল চাষিদের সরাসরি ব্যবহারের জন্য। এতে বাজার ও পশুপালন সম্পর্কে তথ্য পাবে চাষিরা। প্রধানমন্ত্রী এই উপলক্ষে বিহারের মৎস্য ও পশুপালন খাতে আরও কয়েকটি উদ্যোগ চালু করেন। এই ডিজিটাল উদ্বোধনে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী, মৎস্য, দুগ্ধ ও পশুপালন মন্ত্রী, বিহারের রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী।

English summary
PM Narendra Modi launches E-Gopala App for farmers to curb down coronavirus pandemic affect
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X