• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেশ কয়েকটা করোনা টীকা অ্যাডভান্স স্টেজে, উৎসবের প্রাক্কালে সুখবর দিলেন প্রধানমন্ত্রী মোদী

এই মহামারীর ভ্যাকসিন না আসা পর্যন্ত করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই থামিয়ে দিলে চলবে না। মানবতাকে বাঁচাতে সারা দুনিয়ায় যুদ্ধকালীন ততপরতায় কাজ চলছে। উৎসবের প্রাক্কালে দেশবাসীর উদ্দেশে সাফ বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন প্রধানমন্ত্রী সাফ বলেন, এই সময় আমাদের বেপরোয়া হওয়ার সময় নয়। এটা ভেবে নেওয়ার সময় নয় যে কোরোনা চলে গেছে।

লকডাউনের পর থেকে এই নিয়ে সপ্তমবার জাতির উদ্দেশে ভাষণ

লকডাউনের পর থেকে এই নিয়ে সপ্তমবার জাতির উদ্দেশে ভাষণ

চলছে নবরাত্রি। সামনে দুর্গাপুজো। তার পরই দীপাবলী। উৎসবের মরশুমে জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর। করোনার সংক্রমণ রুখতে মার্চ মাসে দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ার পর থেকে এই নিয়ে সপ্তমবার জাতির উদ্দেশে ভাষণ রাখলেন তিনি।

করোনা রোগীদের জন্য ৯০ লক্ষ সয্যা রয়েছে

করোনা রোগীদের জন্য ৯০ লক্ষ সয্যা রয়েছে

এদিন এই সতর্কবার্তার মাঝেই দেশের জনগণের উদ্দেশে বেশ কয়েকটি সুখবর দেন প্রধানমন্ত্রী। বলেন, 'আজ দেশে করোনা রোগীদের জন্য ৯০ লক্ষ সয্যা রয়েছে। ২০০০ ল্যাবে নমুনা পরীক্ষা হচ্ছে। দেশে শীঘ্রই ১০ কোটি নমুনা পরীক্ষার সংখ্যা ছাড়িয়ে যাবে। দুনিয়ার এগিয়ে থাকা দেশের তুলনায় ভারত নিজেদের অধিবাসীদের জীবন বাঁচাতে সক্ষম হয়েছে।'

বেশ কয়েকটি ভ্যাকসিন অ্যাডভান্স স্টেজে রয়েছে

বেশ কয়েকটি ভ্যাকসিন অ্যাডভান্স স্টেজে রয়েছে

এদিন প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, 'আমাদের দেশের বিজ্ঞানীরাও দিনরাত এক করে কাজ করছেন। এর মধ্যে কয়েকটি ভ্যাকসিন অ্যাডভান্স স্টেজে রয়েছে। করোনা ভ্যাকসিন এলেই এটা কীভাবে সমস্ত ভারতবাসীর কাছে পৌঁছবে তা নিয়ে কাজ চলছে। আসুন সকলে মিলে দেশকে এগিয়ে নিয়ে চলি। নবরাত্রি, দীপাবলি, দুর্গাপুজো, ছটপুজো, ইদ, গুরুনানক জয়ন্তীর শুভেচ্ছা জানাই সকলকে।'

বেপরোয়া মনোভাব আমাদের পিছিয়ে দিতে পারে

বেপরোয়া মনোভাব আমাদের পিছিয়ে দিতে পারে

এরপর মোদী বলেন, উৎসবের সময় আমাদের বেপরোয়া মনোভাব আমাদের পিছিয়ে দিতে পারে। সতর্কতা বজায় রাখলে তবেই জীবন এগিয়ে চলবে। ছয় ফুটের দূরত্ব, মাস্ক, সময় সময়ে হাত ধোয়া আপনাকে সুরক্ষিত রাখবে। এই উতসবে সকলে সুখী থাকুন এটাই চাই। তাই জনচেতনা যাতে বাড়ে সংবাদমাধ্যমের কর্মীদের, সোশ্যাল মিডিয়ায় কাজ করা কর্মীদের আব্হান জানাচ্ছি।

উৎসবের মরসুমে দেশবাসীকে করোনা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

{quiz_399}

English summary
PM Narendra Modi gives news of few Coronavirus vaccines being in advanced stage of trial
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X