• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে তিনটি ভ্যাকসিন অ্যাডভান্স স্টেজে, করোনার মোকাবিলায় বার্তা মোদীর

করোনা ভাইরাস মহামারী পরিস্থিতি এবং ভ্যাকসিন বিতরণ নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার করোনা সংক্রান্ত বৈঠকের সভাপতিত্ব করেন এবং এই বৈঠকে নাগরিকদের জন্য ভ্যাকসিনগুলির দ্রুত প্রয়োগের ব্যবস্থা করতে হবে বলে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি দৈনিক করোনা বৃদ্ধির হার নিয়ে উদ্বেগ প্রকাশও করেন।

ভারতে তিনটি ভ্যাকসিন অ্যাডভান্স স্টেজে, করোনায় বার্তা মোদীর

আমেরিকা যুক্তরাষ্ট্রের পরে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যায় ভারত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ। তবে প্রতিদিন করোনা আক্রান্তের পরিসংখ্যান হ্রাস পেতে শুরু করেছে। এই সময়ে করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়ে গেলে তা খুবই আশাব্যাঞ্জক হত। ২০২১ সালের শুরুর দিকে অনেক দেশের হাতে ভ্যাকসিন চলে আসবে বলে আশা করা হচ্ছে।

করোনা ভাইরাস মহামারী পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী মোদী জানান, যে দেশ নির্বাচন পরিচালনা এবং দুর্যোগ মোকাবিলায় সফল এবং অভিজ্ঞতা অর্জন করেছে, সেখানেই ভ্যাকসিন বিতরণ ব্যবস্থা করা হবে আগে। একইভাবে ভ্যাকসিন সরবরাহের ক্ষেত্রে সেই অভিজ্ঞতাকে গুরুত্ব দেওয়া উচিত।

তিনি বলেন, ভারতে তিনটি ভ্যাকসিন নিয়ে উন্নত পর্যায়ের কাজ হচ্ছে। যার মধ্যে দু-টি দ্বিতীয় ধাপে রয়েছে এবং একটি তৃতীয় ধাপে রয়েছে। ভারতীয় বিজ্ঞানী ও গবেষণা দলগুলি প্রতিবেশী দেশগুলিকে যথা আফগানিস্তান, ভুটান, বাংলাদেশ, মালদ্বীপ, মরিশাস, নেপাল এবং শ্রীলঙ্কাকে সহযোগিতা করছে। ক্লিনিকাল ট্রায়ালের জন্য বাংলাদেশ, মায়ানমার, কাতার এবং ভুটান থেকে আরও অনুরোধ রয়েছে।

মোদী বলেন, আমাদের প্রতিবেশীদের মধ্যে সীমাবদ্ধ করা উচিত নয়, ভ্যাকসিন বিতরণ ব্যবস্থার জন্য ভ্যাকসিন, ওষুধ এবং আইটি প্ল্যাটফর্ম সরবরাহের ক্ষেত্রে বিশ্বের দরবারে কাছে পৌঁছনো উচিত।

English summary
PM Narendra Modi gives message that three vaccines in India at the advanced stage
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X