• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মানুষের মন জয়ের ২০তম বছর, নির্বাচিত সরকারের প্রধান হিসেবে মোদীর অনন্য রেকর্ড

গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত সরকারের প্রধান হিসেবে নরেন্দ্র মোদীর যাত্রা শুরু ২০০১ সালের ৭ অক্টোবর। গুজরাতের মুখ্যমন্ত্রী পদে আসীন হয়েছিলেন সেদিন। আর এদিন নিরবচ্ছিন্নভাবে গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত সরকারের প্রধান হিসেবে ২০তম বর্ষে পদার্পণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আজ রাজনৈতিক কেরিয়ারে আরও একটি মাইলফলক অতিক্রম করলেন তিনি।

নির্বাচিত সরকারের প্রধান হিসেবে নরেন্দ্র মোদীর যাত্রা শুরু

নির্বাচিত সরকারের প্রধান হিসেবে নরেন্দ্র মোদীর যাত্রা শুরু

গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত সরকারের প্রধান হিসেবে নরেন্দ্র মোদীর যাত্রা শুরু ২০০১ সালের ৭ অক্টোবর। গুজরাতের মুখ্যমন্ত্রী পদে বসেছিলেন সেদিন। পর পর তিনবার গুজরাতের মুখ্যমন্ত্রী নির্বাচিত হন তিনি। তৃতীয় দফায় ২০১৪ সালে মুখমন্ত্রী থাকাকালীন লোকসভা নির্বাচনে অংশগ্রহণ করেন।

গুজরাতের বাইরে মোদীর জনপ্রিয়তা

গুজরাতের বাইরে মোদীর জনপ্রিয়তা

গুজরাত ও গুজরাতের বাইরে তাঁর জনপ্রিয়তা দেখে ২০১৩ সালে থেকে তাঁকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে প্রোজেক্ট করতে শুরু করে বিজেপি নেতৃত্ব। প্রথমবার ২০১৪ সালে ইউপিএ সরকারকে হারিয়ে এনডিএ সরকারের প্রধানমন্ত্রী হন। ২০১৯ সালে ব্যাপক মার্জিনে জিতে ফের একবার প্রধানমন্ত্রী নির্বাচিত হন নরেন্দ্র মোদী।

চতুর্থ প্রধানমন্ত্রী হিসেবে সবথেকে বেশি সময় পদে থাকার নজির

চতুর্থ প্রধানমন্ত্রী হিসেবে সবথেকে বেশি সময় পদে থাকার নজির

এর আগে ১৩ অগাস্ট দেশের চতুর্থ প্রধানমন্ত্রী হিসেবে সবথেকে বেশি সময় পদে থাকার নজির গড়েন নরেন্দ্র মোদী। এই তালিকায় তাঁর আগে রয়েছেন- জওহরলাল নেহরু, ইন্দিরা গান্ধি ও মনমোহন সিং। এছাড়া অ-কংগ্রেসি হিসেবে নরেন্দ্র মোদীই প্রথম যিনি সবথেকে বেশি সময় প্রধানমন্ত্রীর পদে রয়েছেন। এক্ষেত্রে অটলবিহারী বাজপেয়িকেও ছাপিয়ে গেছেন তিনি।

নোট বাতিল থেকে শুরু করে ৩৭০ ধারা রদ

নোট বাতিল থেকে শুরু করে ৩৭০ ধারা রদ

প্রধানমন্ত্রী হিসেবে নোট বাতিল থেকে শুরু করে ৩৭০ ধারা রদ, নতুন কৃষি আইন, শ্রম আইন, রাষ্ট্রায়ত্ত্ব সংস্থার ক্ষেত্রে সংস্কার, ইত্যাদি একাধিক সংস্কারমূলক সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সবার জন্য বিকাশ- তাঁর এই স্লোগান এখন নতুন দিশা পেয়েছে। এখন লক্ষ্য আত্মনির্ভর ভারত গড়া।

কলকাতাঃ যুব মোর্চার নবান্ন অভিযানের দিনই বন্ধ থাকবে নবান্ন

পরপর সফল পরীক্ষণ, লাদাখে মিসাইল মোতায়েন! গত ২ সপ্তাহ ধরে চিনকে কোন বার্তা ভারতের

English summary
PM Narendra Modi enters 20th year in publicly elected office post including 14 years as CM of Gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X