• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের আগে ভূমিপুত্র 'বন্দনা'! ২১-এর লক্ষ্যে লক্ষ মানুষকে জমির পাট্টা বিলি করে মাস্টারস্ট্রোক মোদীর

  • |

ভূমিপুত্রদের মন জয় করতে বড় পদক্ষেপ প্রধানমন্ত্রী মোদীর। এদিন পশ্চিমবঙ্গ সফরে আসার আগে মোদী (narendra modi) গিয়েছিলেন অসমে (assam)। সেখানে তিনি লক্ষ ভূমিপুত্রের হাতে জমির পাট্টা তুলে দেন। প্রধানমন্ত্রী হাত দিয়েই অসম সরকার এই পাট্টা তুলে দেয়।

বিজেপির দাবি এখন তৃণমূল নেত্রীর মুখে! ২১-এর আগে শুরু জল্পনা

খুশি প্রধানমন্ত্রী

খুশি প্রধানমন্ত্রী

এদিকে এই অনুষ্ঠানে অংশ নিতে পেরে তিনি খুশি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, তিনি সেখানে গিয়ে তিনি অসম সরকারের অনুষ্ঠানে অংশ নিয়েছে। সাধারণকে সুখ দিতে গিয়ে অসম সরকার একটা বড় কাজ করেছে বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। এদিন থেকে যাঁরা অসমকে ভাল বাসেন, তাঁরা তাঁদের জমির স্বীকৃতি পেলেন। অনুষ্ঠানে মোদী অসমের তাঁদের দলের সরকারের জমি দেওয়ার প্রতিশ্রুতির কথাও স্মরণ করিয়ে দিয়েছেন।

অসম সরকারের নতুন জমিনীতি

অসম সরকারের নতুন জমিনীতি

প্রধানমন্ত্রীর দফতরের ঘোষণায় বলা হয়েছে, রাজ্যের ভূমিপুত্রদের জমির অধিকার সুরক্ষিত করতে অসম সরকার নতুন জমি নীতি তৈরি করেছে। সেখানে সেখানকার আদিবাসীদের জমির অধিকারের ওপরে জোর দেওয়া হয়েছে। ভূমিপুত্রদের মধ্যে নিরাপত্তা জাগিয়ে তুলতে সেখানকার আদিবাসীদের মধ্যে পাট্টা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অসম সরকার। ২০১৬ সালে অসমে ৫.৭৫ লক্ষ ভূমিহীন ছিলেন। ২০১৬ সালের মের পর থেকে ২.২৮ লক্ষ জমির পাট্টা বিলি করা হয়েছে সেখানে। সেই প্রক্রিয়ারই পরবর্তী অংশ হল ২৩ জানুয়ারির পাট্টা বিলি, উল্লেখ করা হয়েছে প্রধানমন্ত্রীর দফতরের ঘোষণায়।

অসমের সব থেকে বড় শুভাকাঙ্খী প্রধানমন্ত্রী

অসমের সব থেকে বড় শুভাকাঙ্খী প্রধানমন্ত্রী

এদিনের অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্য এবং রাজ্যবাসীর সব থেকে বড় শুভাকাঙ্খী। তিনি বলেন, অসম এবং উত্তরপূর্বের উন্নয়ন প্রধানমন্ত্রীর সমর্থনের জন্যই সম্ভব হচ্ছে বলে, দাবি করেন তিনি। অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেন, অসম এবং উত্তর-পূর্ব কেন্দ্রীয় সরকারের থেকে যথাযোগ্য মর্যাদা পেয়েছে গত ছয় বছরে। প্রধানমন্ত্রী এই উন্নয়ন যজ্ঞে সাহায্য করায়, তাঁকে অভিনন্দন জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী।

এদিন অসম সফরে প্রধানমন্ত্রী মোদীর সফরসঙ্গী ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। তিনি গুয়াহাটিতে নেতাজি সুভাষচন্দ্র বসুর ছবিতে মালা দেন। এদিন সেখানে তিনি আয়ুষ্মান সিএপিএফ-এর ঘোষণা করেন। এই প্রকল্পে সব আধা সামরিক বাহিনীর সদস্যরা চিকিৎসা পরিষেবা পাবেন।

 মোদীর গুরুত্বপূর্ণ অসম সফর

মোদীর গুরুত্বপূর্ণ অসম সফর

পশ্চিমবঙ্গের সঙ্গে এইবছরেই অসমমে নির্বাচন হওয়ার কথা। তার আগে মোদীর এই সফর যথেষ্টই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। বিশেষ করে উগ্র অসমীয়া জাতীয়তাবাদের উত্থানের মধ্যেই ভূমিপুত্রদের এই জমি বিলি উল্লেখযোগ্য পদক্ষেপ।

English summary
PM Narendra Modi distributes one lakh pattas to the beneficiaries in Assam's indigenous people
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X