• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রমিকদের মৃত্যুতে আমি মর্মাহত! ঔরঙ্গাবাদের রেল দুর্ঘটনা প্রসঙ্গে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এদিন সকাল ৫টা ১৫ মিনিট নাগাদ এক মর্মান্তিক দুর্ঘটনায় ঔরঙ্গাবাদের কাছে পারভানী-মনমাদ এলাকায় মালগাড়ির চাকায় পিষ্ট হয়ে মারা গেলেন অন্তত ১৭ জন পরিযায়ী শ্রমিক। এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, পায়ে হেঁটেই মধ্যপ্রদেশে নিজেদের বাড়িতে ফিরছিলেন মৃত শ্রমিকরা। ক্লান্ত হয়ে পড়ায় রেললাইনেই ঘুমিয়ে পড়েন তাঁরা। এর জেরেই এই ঘটনা ঘটে।

রেল দুর্ঘটনায় শ্রমিকদের প্রাণহানিতে বেদনার্ত মোদী

রেল দুর্ঘটনায় শ্রমিকদের প্রাণহানিতে বেদনার্ত মোদী

এদিন এই ঘটনা প্রসঙ্গে এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী লেখেন, 'মহারাষ্ট্রের ঔরঙ্গবাদে রেল দুর্ঘটনায় শ্রমিকদের প্রাণহানিতে আমি অত্যন্ত বেদনার্ত। আমি মর্মাহত। রেলমন্ত্রী পীযূষ গোয়ালের সঙ্গে আমি এই বিষয়ে কথা বলেছি। তিনি আমাকে জানান, পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রয়োজনীয় সমস্ত সম্ভাব্য সহায়তা সরবরাহ করা হচ্ছে সশ্রমিকদের।'

এদিন ভোরে এক রেলল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৭ পরিযায়ী শ্রমিক

এদিন ভোরে এক রেলল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৭ পরিযায়ী শ্রমিক

দীর্ঘ লকডাউনে ভিন রাজ্যে আটকে পড়ে শেষ পর্যন্ত বাড়ি যেতে পেরে নিশ্চই শ্বস্তি ফিরেছিল তাঁদের মনে। তবে এক মর্মান্তিক দুর্ঘটনার সামনে পড়তে হল তাঁদের। এক অভাবনীয় দুর্ঘটনায় রেললাইনের উপর শুয়ে থাকা পরিযায়ী শ্রমিকদের উপর দিয়ে চলে গেল ট্রেন। মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের এই ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৭ পরিযায়ী শ্রমিক।

কী ঘটেছিল?

কী ঘটেছিল?

পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে আরও দুইজনকে মৃত বলে ঘোষণা করা হয়। পাশাপাশি বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে৷ সকলে একটি প্রাইভেট সংস্থায় কাজ করতেন। জানা গিয়েছে, পায়ে হেঁটেই মধ্যপ্রদেশে নিজেদের বাড়িতে ফিরছিলেন মৃত শ্রমিকরা। ক্লান্ত হয়ে পড়ায় রেললাইনেই ঘুমিয়ে পড়েন।

রেলের তরফে টুইট বার্তা

রেলের তরফে টুইট বার্তা

এই ঘটনা প্রসঙ্গে রেলের তরফে টুইট বার্তায় বলা হয়, 'শুক্রবার ভোরে ট্র্যাকে কিছু শ্রমিক দেখে মালগাড়ির লোকো পাইলট ট্রেন থামানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত তা করা যায়নি। বদলাপুর ও করমাদ স্টেশনের মাঝামাঝি জায়গায় পারভানী-মনমাদ এলাকায় ওই দুর্ঘটনাটি ঘটে। যাঁরা মারা গেছেন তাঁরা ছাড়াও আহত হয়েছেন একাধিক শ্রমিক। আহতদের উদ্ধার করে আওরঙ্গবাদ সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাটি কীভাবে ঘটলো তা জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।'

এবার ভারতীয় জাদুঘরে করোনার থাবা, আক্রান্ত সিআইএসএফ আধিকারিকের মৃত্যু

রেললাইনে ঘুমিয়ে থাকা শ্রমিকদের পিষে দিল ট্রেন! মহারাষ্ট্রে মর্মান্তিক দুর্ঘটনায় মৃত ১৭

English summary
PM Narendra Modi condoles workers' demise on aurangabad rail tracks
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X