• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলার আলোচনা, মোদীর সঙ্গে ফোনে কথা আমেরিকার নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের

প্রেসিডেন্ট নির্বািচত হওয়ার পরেই টুইট করে জো বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল তিনি টেলিফোনে জো বাইডেনের সঙ্গে কথা বলেন। প্রথম কথোপকথনেই করোনা ভাইরাস মোকাবিলা সহ একাধিক দ্বিপাক্ষিক ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনা হয়েছে জো বাইডেনের। চিনকে চাপে রাখতে ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সমস্যা নিয়েও আলোচনা সেরে রেখেছেন মোদী-বাইডেন।

বাইডেনের সঙ্গে ফোনে কথা

বাইডেনের সঙ্গে ফোনে কথা

প্রেসিডেন্ট পদে নির্বািচত হওয়ার পর টুইট করে জো বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রথম দেশ সংক্রান্ত কোনও দেশ সংক্রান্ত আলোচনা হল বাইডেনের সঙ্গে। জো বাইডেনের সঙ্গে ফোনে করোনা মোকাবিলা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে। চিনকে চাপে রাখতে ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের একাধিক সমস্যা নিয়ে আলোচনা হয়েছে বাইডেনের সঙ্গে।

 ভারত যোগ

ভারত যোগ

এবার আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ভারতের বিশেষ গুরুত্ব ছিল। কারণ ভাইস প্রেসিডেন্ট পদের দৌড়ে ছিলেন ভারতীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস। ভাইস প্রেসিডেন্ট পদে কমলা হ্যারিস নির্বাচিত হওয়ার পর ভারতের সুবিধা হবে বলে মনে করছে কূটনৈতিক মহল। এর আগে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও সুসম্পর্ক ছিল নরেন্দ্র মোদী। ২ বার ভারত সফরে এসেছিলেন ট্রাম্প। মোদীর করোনা ম্যানেজমেন্ট নিয়ে প্রকাশ্যে প্রশংসাও করেছিলেন তিনি।

বাইডেনের জয় মানতে নারাজ ট্রাম্প

বাইডেনের জয় মানতে নারাজ ট্রাম্প

জো বাইডেন প্রেসিডেন্ট পদে নির্বাচিত হলেও এই জয় মানতে নারাজ ডোনাল্ড ট্রাম্প। বারবার তিনি দাবি করে চলেছেন বাইডেনরা ভোটে রিগিং করেেছন। সেকারণেই তাঁরা জয়ী হয়েছেন। বারবার টুইটে ট্রাম্প নিজেকে জয়ী বলে দাবি করে চলেছেন। এই নিয়ে আমেরিকায় চূড়ান্ত অস্থিরতা তৈরি হয়েছে।

 আমেরিকায় রাজনৈতিক হিংসা

আমেরিকায় রাজনৈতিক হিংসা

বাইডেনের জয়ের পর আমেরিকা উত্তাল হয়ে উঠেছে। ট্রাম্পপন্থীদের আন্দোলনে উত্তাল আমেরিকার একাধিক শহর। ওয়াশিংটন ডিসি থেকে পেনসিলভেনিয়া , ফ্লোরিডা সহ একাধিক শহরে ছড়িয়ে পড়েছে রাজনৈতিক হিংসা। প্রায় ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে এই হিংসার ঘটনায়। তার উপরে ট্রাম্পের একের পর এক টুইট আরও উত্তেজনা বাড়িয়ে চলেছে।

English summary
PM Narendra Modi call newly elected US President Joe Biden
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X