• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘূর্ণিঝড় তাউকটের চোখ রাঙানি আকাশে, উত্তাল সমুদ্র, বন্ধ মুম্বয়ের উড়ান-সিলিঙ্ক, উদ্ধব ফোন মোদীর

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় তাউটকে। সকাল থেকে মুম্বইয়ে আবহাওয়া খারাপ হতে শুরু করে দিয়েছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রকৃতির তাণ্ডব বেড়েছে। উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। আগেই বন্ধ করে দেওয়া হয়েছিল মুম্বই বিমান বন্দর।ঝড়ের দাপটে ইতিমধ্যেই রায়গড়ে এক জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রের পরিস্থিতি নিয়ে খোঁজ নিতে উদ্ধব ঠাকরেকে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শক্তি বাড়াচ্ছে তাউকটে

শক্তি বাড়াচ্ছে তাউকটে

ল্যান্ড ফল করার আগে আরও শক্তি বাড়াতে শুরু করে দিয়েছে ঘূর্ণিঝড় তাউকটে। তীব্র তার গতি। আগে থেকেই জানান দিতে শুরু করেছে। কেরল-কর্নাটকের প্রবল বর্ষণ জানান দিয়েছে কতটা তীব্র হতে চলেছে সে। আজই বিকেলের মধ্যে গুজরাত উপকূলে আছড়ে পড়ার কথা ঘূর্ণিঝড় তাউকেটের। বছরের প্রথম ঘূর্ণিঝড় তাউকটে। ইতিমধ্যেই কেরল, কর্নাটকে বেশ কয়েক জনের প্রাণ গিয়েছে এই ঝড়ের দাপটে।

মহারাষ্ট্রে উত্তাল সমুদ্র

মহারাষ্ট্রে উত্তাল সমুদ্র

আগে থেকে সতর্ক মহারাষ্ট্র সরকার।তাই তাউকেটের দাপট থেকে বাঁচতে সবরকম প্রস্তুতি নিয়ে রেখেছে। সকাল থেকেই মুখ ভার করে বৃষ্টি শুরু হয়েছে মহারাষ্ট্রে। উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। প্রবল বর্ষণ শুরু হয়েছে মুম্বই, নাসিক,রায়গড় সহ একাধিক জায়গায়। ইতিমধ্যেই ঝড়ের দাপটে রায়গড়ে প্রাণ গিয়েছে এক জনের। বেশ কিছু বাড়ি ঘর ভেঙে গিেয়ছে। উপকূল বর্তী এলাকা থেকে প্রায় ১ লক্ষ মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বিপর্যয়ের আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয়েছে আজ এবং আগামিকালের টিকা কর্মসূিচ।

বন্ধ উড়ান, সিলিঙ্ক

বন্ধ উড়ান, সিলিঙ্ক

বিপর্যয়ের আশঙ্কায় আগেউ সতর্ক উদ্ধব প্রশাসন বিমান বন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। মুম্বইয়ে এই মুহূর্তে সব উড়ান বন্ধ রয়েেছ। সকাল থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে ওরলি সিলিঙ্ক। সমুদ্রের উপর দিয়ে এই সেতু যাওয়ায় নিরাপত্তার কারণে বন্ধ রাখা হয়েছে সেতু। বন্ধ করে দেওয়া হয়েছে লোকাল ট্রেন পরিষেবাও। একাধিক জায়গায় লোকাল ট্রেনের লাইনে জল জমেছে।

উদ্ধবকে ফোন প্রধানমন্ত্রীর

উদ্ধবকে ফোন প্রধানমন্ত্রীর

পরিস্থিতি কেমন রয়েছে জানতে উদ্ধব ঠাকরেকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানতে চেয়েছেন মহারাষ্ট্রে বড় কোনও বিপর্যয় হয়েছে কিনা। রাজ্যকে সবরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। করোনা পরিস্থিতিতে প্রাকৃতিকর দুর্যোগ সামাল দেওয়া কঠিন। তাইআরও বেশি সতর্ক হয়ে কাজ করতে হবে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। সতর্ক করে দিয়েছে কেন্দ্র।

English summary
PM Narendra Modi call Maharashtra CM Uddhav Thakarey over Cyclone Taukte
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X