• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ’র প্রতিবাদে যারা সরকারি সম্পত্তি নষ্ট করলেন, তাদের অধিকার নিয়ে প্রশ্ন মোদীর

যারা নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে আন্দোলনে নেমে সরকারি সম্পত্তি ভাঙচুর করেছে, তারা কি সঠিকভাবে তাদের বিক্ষোভ করেছে? বুধবার লখনউতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিবাদকারীদের উদ্দেশ্যে এমনই বার্তা দিলেন। তিনি বলেন, "আমি এই প্রতিবাদকারীদের অনুরোধ করছি, নাগরিক পরিষেবা যদি নাগরিকের অধিকার হয়, তবে তাদের সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করাও তাদের দায়িত্ব।

সিএএ-প্রতিবাদে সরকারি সম্পত্তি বিনষ্টকারীদের প্রশ্ন মোদীর

মোদী প্রশ্ন ছুড়ে দেন, বিক্ষোভকারীদের নিজেদের জিজ্ঞাসা করা উচিত, তারা যেসব জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে দিল, তা কি তাদের সন্তানের ব্যবহারের অধিকার ছিল না? মোদী বলেন, যারা জনসাধারণের সম্পত্তির ক্ষতি করেছেন তাদেরকে তিনি বলতে চান- "নিজের অধিকার এবং দায়িত্বগুলি ভুলবেন না"। মোদী লোকসভায় প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মূর্তি উন্মোচন শেষে এক সমাবেশে বক্তব্য রাখেন।

তিনি এদিন উত্তরপ্রদেশের রাজধানী অটলবিহারী বাজপেয়ী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তারপর তিনি বলেন, ৩৭০ ধারা দেশের একটি পুরনো রোগ। সেই রোগ আমরা উপড়ে ফেলেছি। কীভাবে এইরকম কঠিন চ্যালেঞ্জগুলির মুখোমুখি হতে হবে তা আমরা জানি। আমরা এভাবেই নাগরিকদের জন্য পথ পরিষ্কার করে যাব।

প্রধানমন্ত্রী বলেন, রাম জন্মভূমি ইস্যুও শান্তিপূর্ণভাবে সমাধান করা হয়েছে। নাগরিকত্ব (সংশোধন) আইনে মোদী বলেছিলেন, যারা পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে মর্যাদা বাঁচাতে ভারতে এসেছিলেন তাদের নাগরিকত্ব দেওয়া হবে। এই সমস্যার সমাধানে ১৩০ কোটি ভারতীয়কেই এগিয়ে আসতে হবে।

English summary
PM Narendra Modi asked CAA protesters their protests in a right way.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X