• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিনামূল্যে রেশন দেওয়ার সময়সীমা বাড়াল কেন্দ্র, জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর

দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন (free ration) দেওয়ার সময়সীমা আরও বাড়াল কেন্দ্র। গত এপ্রিলে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন মে ও জুন মাসের জন্য বিনামূল্যে এই রেশন দেওয়া হবে। এদিন জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী মোদী (narendra modi) জানান, এই সময়সীমা বাড়িয়ে নভেম্বর পর্যন্ত করা হচ্ছে।

Breaking News : দেশবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন, নভেম্বর পর্যন্ত নিখরচায় রেশন: ঘোষণা প্রধানমন্ত্রীর

 বিনামূল্যে রেশন নিয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা

বিনামূল্যে রেশন নিয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা

প্রধানমন্ত্রী এদিন জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার অধীন বিনামূল্যে রেশন দেওয়ার সমসীমা দিওয়ালি পর্যন্ত বর্ধিত করা হচ্ছে। প্রসঙ্গ নভেম্বরের প্রথম সপ্তাহে রয়েছে দিওয়ালি। প্রধানমন্ত্রী জানিয়েছেন, সংকটের সময়ে সরকার গরিবদের পাশে রয়েছে। নির্দিষ্ট পরিমাণ খাদ্যদ্রব্য প্রতি মাসে ৮০ কোটি মানুষের হাতে তুলে দেওয়া হবে নভেম্বর পর্যন্ত।


এপ্রিলে দেশে করোনার দ্বিতীয় তরঙ্গ শুরুর সময়ে কেন্দ্রীয় সরকারের তরফে মে ও জুন মাসের জন্য প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় বিনামূল্যে খাদ্যদ্রব্য দেওয়া কথা জানানো হয়েছিল কেন্দ্রীয় সরকারের তরফ থেকে।

 গতবছরেও নভেম্বর পর্যন্ত বিনামূল্যে রেশন দিয়েছিল কেন্দ্র

গতবছরেও নভেম্বর পর্যন্ত বিনামূল্যে রেশন দিয়েছিল কেন্দ্র

গতবছরে দেশে করোনার জেরে লকডাউন শুরু হওয়ার পরে প্রথমে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জানানো হয়েছিল সেপ্টেম্বর পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়া হবে। পরে অবশ্য প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ঘোষণা করেন, সেই সুবিধা মিলবে নভেম্বর পর্যন্ত। এই ঘোষণার পরেই পশ্চিমবঙ্গ সরকার জানায় তারা জুন পর্যন্ত বিনামূল্যে রেশন দেবে।

বিনামূল্যে ভ্যাকসিন ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকে

বিনামূল্যে ভ্যাকসিন ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকে

এদিন জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে, ২১ জুনের পর থেকে। কেন্দ্রীয় সরকার ভ্যাকসিন কিনে রাজ্যগুলিকে দেবে। অন্যদিকে বেসরকারি হাসপাতালগুলি সার্ভিস চার্জ বাবদ ১৫০ টাকার বেশি নিতে পারবে না বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী এদিন বলেছেন, এখনও পর্যন্ত দেশের কোটি কোটি মানুষ বিনামূল্যেই ভ্যাকসিন পেয়েছেন।

আগামী দিনে দেশে ভ্যাকসিন সরবরাহ বাড়বে

আগামী দিনে দেশে ভ্যাকসিন সরবরাহ বাড়বে

প্রধানমন্ত্রী এদিন বেশবাসীকে আশ্বস্ত করে বলেছেন, সামনের দিনগুলিতে দেশে ভ্যাকসিনের সরবরাহ বাড়বে। দেশে সাতটি কোম্পানি বিভিন্ন ভ্যাকসিন তৈরি করছে। এছাড়াও তিনটি ভ্যাকসিন ট্রায়ালের অ্যাডভান্সড স্টেজে রয়েছে বলে জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী বলেছেন, ২০১৪ সালে এই সরকার ক্ষমতায় আসার সময়ে দেশে ভ্যাকসিনের কভারেজ ছিল ৬০ শতাংশের মতো। আর পরবর্তী ৫-৬ বছরের মধ্যে ভ্যাকসিনের কভারেজ ৯০ শতাংশে নিয়ে যাওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী এদিন বলেছেন, দেশে করোনার দ্বিতীয় তরঙ্গে অক্সিজেনের চাহিদা বেড়েছে। এর আগে কোনও সময় দেশে অক্সিজেনের এত চাহিদা ছিল না বলে জানিয়েছেন তিনি।

দলবিরোধী কাজের মোকাবিলা তৃণমূলের, অধীর গড়ে জেলা পরিষদে ২ সদস্যের পদ খারিজ, তালিকায় রয়েছে আরও নামদলবিরোধী কাজের মোকাবিলা তৃণমূলের, অধীর গড়ে জেলা পরিষদে ২ সদস্যের পদ খারিজ, তালিকায় রয়েছে আরও নাম

English summary
PM Narendra Modi announces Central Govt will give free Ration for 80 crore people till Diwali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X