• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা কালে তৈরি PM কেয়ার্সের টাকা কোন খাতে খরচ? বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

Google Oneindia Bengali News

পিএম কেয়ারের টাকা নিয়ে বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন, করোনা মহামারীর কারণে যে শিশু এবং কিশোররা মা-বাবাকে হারিয়েছেন তাঁদের জন্য এই ফান্ড থেকে প্রতিমাসে ৪ হাজার টাকা করে েদয়া হবে। পিএম কেয়ার্স শিশু প্রকল্পের মাধ্যমে তাঁরা যাবতীয় সুযোগ সুবিধা পাবেন বলে জানানো হয়েছে। যে সব শিশুরা করোনা মাহামারীর সময়ে ছোট ছোট শিশুদের হারিয়েছে তাঁদের ভবিষ্যতের কথা ভেবে এই টাকা দেয়া হবে।

পিএম কেয়ার্স নিয়ে ঘোষণা

পিএম কেয়ার্স নিয়ে ঘোষণা

করোনা কালে তৈরি পিএম কেয়ার্সে ফান্ড নিয়ে বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন এই ফান্ডের টাকা করোনা কালে মা-বাবা হারানো শিশুদের জন্য খরচ করা হবে। তাঁদের ভবিষ্যতের কথা ভেবে এই ফান্ড থেকে অনুদান হিসেবে টাকা দেয়ার কথা বলেছেন তিনি। পিএম কেয়ার্স ফান্ড থেকে প্রতিমাসে কোভিডে অনাথ শিশুদের ৪ হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী বলেছেন করোনা কালে অনেকেই নিজের প্রিয়জনদের হারিয়েছেন। বিশেষ করে করোনা মহামারির সময় যে শিশুরা তাদের মা-বাবাকে হারিয়েছে তাদের ভবিষ্যত সুরক্ষিত করতেই এই পদক্ষেপ করা হচ্ছে।

প্রতিমাসে স্কলারশিপ

প্রতিমাসে স্কলারশিপ

করোনা মহামারীর সময় যেসব শিশুরা অনাথ হয়েছে তাঁদের জীবন একপ্রকার থমকে গিয়েছে।মা-বাবাকে হারিয়ে তারা কীভাবে বড় হবে সেটাই এখন কঠিন হয়ে উঠেছে। তাঁদের জীবনের অনেকটা পথ বাকি। পড়াশোনা থেকে শুরু করে নিজের কাজের জগত তৈরি করা সবটাই তাঁকে করতে হবে। এই সময়ে পরিবারের অন্যান্যদের পাশে থাকা অত্যন্ত জরুরি। পিএম কেয়ার্স ফর চিলড্রেন তাঁদের কাজে সাহায্য করবে বলে জানিয়েছেন প্রধানন্ত্রী মোদী।

কতটাকা করে সাহায্য

কতটাকা করে সাহায্য

করেনা কালে অনাথ শিশুদের ৪ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি জানিয়েছেন আঠেরো থেকে ২৩ বছর বয়সী ছেলে মেয়েরা প্রতি মাসে স্ট্রাইপেন পাবেন। তারপরে ৩০ বছর বয়সে তাঁদের এককালীন ৩০ লক্ষ টাকা করে দেয়া হবে। শুধু পড়াশোনার জন্য নয় চিকিৎসার জন্য খরচ দেয়া হবে। কোন শিশু যদি অসু্স্থ হয়ে পড়ে তাহলে তাঁকে ৫ লক্ষ টাকা পর্যন্ত আর্থিক সাহায্য দেয়া হবে এই টাকা থেকে।

বিরোধীদের সমালোচনা

বিরোধীদের সমালোচনা

িপএম কেয়ার্সের টাকা কোথায় গেল এই নিয়ে সম সমালোচনা করেননি বিরোধীরা। তাঁরা এই নিয়ে প্রবল সমালোচনা করেছেন। পিএম কেয়ার্সের টাকার হিসেব দাবি করেছিলেন টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছিলেন কোথায় গেল পিএম কেয়ার্সের টাকা। তার হিসেব দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই টাকা রাজনীতির কাজে ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন বিরোধীরা।

এসএসসির দফতরে দীর্ঘ তল্লাশি, বাজেয়াপ্ত একাধিক নথি-ফাইলএসএসসির দফতরে দীর্ঘ তল্লাশি, বাজেয়াপ্ত একাধিক নথি-ফাইল

English summary
PM care fund money for Children
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X