• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশ জুড়ে উদযাপিত হচ্ছে খুশির ইদ, দেশবাসীকে শুভেচ্ছা মোদী,মমতা, রাহুল গান্ধীর

Google Oneindia Bengali News

গোটা দেশ জুড়ে উদযাপিত হচ্ছে ইদ-উল-ফিতর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুভেচ্ছা জানিয়েছেন ঈদের। দেশবাসীকে খুশীর ইদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকালে রেডরোডে ইদের নমাজে অংশ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বিভাজনের রাজনীতি নিয়ে সওয়াল তুলেছেন। ইদের শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।

আজ খুশির ইদ

আজ খুশির ইদ

আজ গোটা দেশ জুড়ে উদযাপিত হচ্ছে খুশির ইদ। গত এক মাসের রোডার পর আজ সকাল থেকে খুশির ইদে মেতেছেন দেশবাসী। গোটা বিশ্বেই মুসলিম সম্প্রদায়ের মানুষ খুশির ইদ উদযাপন করছে। সকালে মসজিদে নমাজ পরেছেন সকলে। মহিলারা বাড়িতে নমাজ পড়েন। তারপরে নতুন পোশাক আর ইদের শুভেচ্ছা বিনিময় করা হয়েছে। তার সঙ্গে চলছে ভাল মন্দ খাওয়া দাওয়া। আত্মীয় পরিজন সকলে মিলে একসঙ্গে চলছে ইদের উৎসব উদযাপন। মুসলিম সম্প্রদায়ের মানুষ এই ইদকে মিঠি ইদও বলে থাকেন।

ইদের শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদীর

ইদের শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদীর

সকালেই দেশবাসীকে ইদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। খুশির ইদে দেশবাসীকে টুইটে সৌভ্রাতৃত্বের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকলের সুখ ও সমৃদ্ধির বার্তা দিয়েছেন তিনি। খুশির ইদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দও। তিনি টুইটে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, দেশবাসী যেন শান্তিতে সুখ এবং সমৃদ্ধির শুভেচ্ছা বার্তা দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ। ইদের শুভেচ্ছা জানিয়েছেন উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুও। তিনিও টুইটে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন খুশির ইদের।

ইদের নমাজে মমতা

ইদের নমাজে মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও আজ সকালে রেডরোডে ইদের নমাজে অংশ নেন। সেখানে রাজ্যবাসীকে খুশির ইদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। সেই সঙ্গে সতর্ক করে তিনি বলেছেন, দেশে বিভাজনের রাজনীতি চলছে। দেশের অবস্থা ঠিক নয়। অশান্তি লাগানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেছেন, 'আমরা মাথা নোয়াব না। আমাদের ঐক্যের বার্তা দিতে হবে। আমরা লড়তে জানি, গড়তে জানি । আমাকে লড়াইয়ের শক্তি দিয়েছে মানুষ।' নাম না করে কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করেছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেছেন,'বাংলার ঐক্য দেখে অনেকে হিংসে করেন। বাংলার মতো সাম্প্রদায়িক সম্প্রীতি অন্য কোনও রাজ্যে নেই। দেশের বিশেষ সম্প্রদায়কে আইসোলেট করে দেওয়া বরদাস্ত করব না। আমি থাকতে, তৃণমূল থাকতে বাংলায় বিভাজনের রাজনীতি বরদাস্ত করব না৷ এখানে হিন্দু-মুসলিম-শিখ সকলে একসঙ্গে মিলেমিশে থাকবে।'

ইদের শুভেচ্ছা রাহুল গান্ধীর

ইদের শুভেচ্ছা রাহুল গান্ধীর

কংগ্রেস নেতা রাহুল গান্ধীও শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সকালেই তিনি টুইটে দেশবাসীকে খুশির ইদের শুভচ্ছা জানিয়েছেন। দেশবাসীকে সৌভ্রাতৃত্ব এবং মানবতার কথা স্মরণ করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে দেশে মানুষকে শান্তি বজায় রাখারও আহ্বান জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিকে আজ সকাল থেকেই দেশের একাধিক জায়গায় অশান্তির খবর পাওয়া গিয়েছে। যোধপুরে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। দেশের সব রাজ্যেই সতর্কতা জারি করা হয়েছে।

আজাদ কাশ্মীরের স্লোগান

আজাদ কাশ্মীরের স্লোগান

ইদের উৎসবের মাঝেই উত্তপ্ত কাশ্মীর। অনন্তনাগে উঠেছে আজাদ কাশ্মীরের স্লোগান। ইদের নমাজের পরেই মসজিদ চত্ত্বরে পাথর ছোড়ার অভিযোগ উঠেছে। গোটা এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এদিকে রাজধানী দিল্লিতে জাহাঙ্গিরপুরীতে মিষ্টি বিতরণ করছে পুলিশ। প্রসঙ্গত উল্লেখ্য আজ গোটা দেশে অক্ষয় তৃতীয়াও উদযাপিত হচ্ছে। পবিত্র অক্ষয় তৃতীয় উপলক্ষ্যে পূন্য স্নান করছেন সকলে।

English summary
Eid-Ul-Fitr 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X