• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'১২ দিনে ভারত ২.৩ মিলিয়কে টিকা দিয়েছে'! ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে সদর্পে দাবি মোদীর

যখন করোনা এসেছিল তখন সবাই বলেছিলেন যে ভারতে করোনার সুনামী আসবে। কোটি কোটি লোক আক্রান্ত হতে পারেন, সেই জায়গা থেকে আজ ভারতের করোনা পরিসংখ্যান কতটা কমেছে এদিন তার ব্যাখ্য়া ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে রাখেন মোদী। ভার্চুয়াল এই সভায় মোদী একাধিক ইস্যুতে বক্তব্য রেখেছেন।

করোনা যেন ভারতে জন আন্দোলনের শামিল!

করোনা যেন ভারতে জন আন্দোলনের শামিল!

মোদী এদিন নিজের ভাষণে সাফ জানান, ১২ দিনে ২.৩ মিলিয়ন মানুষকে টিকা দিয়েছে। এরপর কয়েক মাস পরে ৩০০ মিলিয়ন বয়স্ক কোমর্বিডিটি সম্পন্ন মানুষকে ভারত করোনার ভ্যাকসিন দেবে। আর এই সূত্র ধরেই মোদী বলেন, আগে একটা সময়ে পিপিই কিট বাইরের দেশ থেকে কিনতে হয়েছে ভারতকে। তবে করোনার বিরুদ্ধে লড়াইয়ে এবার ভারত অনেকটাই সক্ষম।বিশ্বের সবচেয়ে বড় পিপিই কিট রপ্তানীকরাক দেশ ভারত। মোদী বলেন ভারতে করোনা রোখা যেন জন আন্দোলন হয়ে দাঁড়িয়েছিল। যা কার্যত একটি চ্যালেঞ্জ ছিল।

 ভারত থেকে আরও ভ্যাকসিন যাবে

ভারত থেকে আরও ভ্যাকসিন যাবে

মোদী এদিন নিজের ভাষণে বলেন, এমন একটা সময় আসবে যখন ভারত থেকে একাধিক ভ্যাকসিন যাবে বিভিন্ন দেশে। তিনি বলেন, করোনার কালে যখন আকাশপথ বিভিন্ন দেশ বন্ধ করেছে ,তখন ভারত বহু দেশ থেকে নিজের নাগরিকদের আকাশপথে নিয়ে এসেছে। শুধু তাই নয়, ১৫০ টি দেশে অত্যাবশ্যকীয় সামগ্রী পাঠিয়েছে আকাশপথে।

 কোভিডের বিরুদ্ধে লড়াই কীভাবে সফল হল?

কোভিডের বিরুদ্ধে লড়াই কীভাবে সফল হল?

মোদী বলেন, বহু দেশে কোভিডের বিরুদ্ধে লড়াই সফর করেছে ভারত। কোভিড ভ্যাকসিন পাঠানো থেকে শুরু করে, বহু দেশে টিকাকরণের উপযুক্ত পরিকাঠামো গঠনে ভারত সহায়তা করেছে। এছাড়াও টেস্টিং ও ট্র্যাকিং নিয়ে সম্পূর্ণ প্রযুক্তিকে ভারত কোভিড যুদ্ধে নামিয়েছে।

অর্থনীতি চাঙ্গা করতে আত্মনির্ভর ভারত

অর্থনীতি চাঙ্গা করতে আত্মনির্ভর ভারত

মোদী এদিন সাফ বলেন ভারতের অর্থনীতিকে চাঙ্গা করতে দেশ আত্মনির্ভর ভারতের দিকে এগিয়েছে। বিশ্বের কাছে সরবরাহের চেন অপ্রতিরোধ্য রাখতেই এই উদ্যোগ। যাতে বিশ্বের ভালো হয়, সেই চিন্তা থেকেই আত্ম নির্ভর ভারতের উদ্রেক।

English summary
PM Narendra Modi addresses World Economic Forum's Davos Agenda, Gives messge on covid
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X