• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের আগে শেষ 'মন কি বাত' মোদীর, ফেরার অঙ্গীকার করে জানালেন পরবর্তী অনুষ্ঠানের দিন

পুলওয়ামা হামলার দশদিন পর মন কি বাত অনুষ্ঠান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হামলায় শহিদ জওয়ানদের আত্মাহুতিতে গভীর শোক প্রকাশের পাশাপাশি তাঁদের পরিবারের পাশে থাকার কথাও জানালেন। একইসঙ্গে নির্বাচনের পর ফিরে আসার অঙ্গীকার করে মোদী জানালেন পরের মন কি বাত অনুষ্ঠিত হবে মে মাসের শেষ রবিবার। ততদিনে ভোট পর্ব মিটে নতুন সরকার কেন্দ্রে ক্ষমতায় চলে আসবে।

সেনাদের স্মৃতিসৌধ তৈরি নিয়ে এদিন কথা বলেছেন প্রধানমন্ত্রী। বীরসা মুন্ডা কীভাবে ইংরেজদের বিরুদ্ধে লড়াই করেছিলেন, জামশেদজী টাটা কীভাবে দেশের উন্নতিতে কাজ করেছিলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী মোরারজী দেশাইয়ের কথা এদিনের মন কি বাতে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী।

তিন কিলোমিটার খাল কেটে নিয়ে আসা ওড়িশার দৈতরী নায়কের কথা উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী। পাহাড় কেটে নিজের গ্রামে জল নিয়ে এসেছেন তিনি। যার ফলে এলাকায় সেচের সমস্যা দূর হয়েছে।

এদিন ফের একবার প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা নিয়ে কথা বলেছেন মোদী। পরীক্ষার সময় ছাত্রছাত্রী থেকে শুরু করে শিক্ষক অভিভাবকদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিন মহা শিবরাত্রি থেকে শুরু করে আগামী লোকসভা নির্বাচন- বিভিন্ন প্রসঙ্গ উত্থাপন করেছেন প্রধানমন্ত্রী। আগামী দুই মাস সারা দেশ নির্বাচনে ব্যস্ত থাকবে বলে তিনি জানিয়েছেন। নিজে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলেও ব্যাখ্যা করেছেন। পাশাপাশি বলেছেন, পরের মন কি বাত অনুষ্ঠান হবে মে মাসের শেষ রবিবারে। ফিরে আসার অঙ্গীকার করে তিনি নিজেই সেই মন কি বাত অনুষ্ঠান করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: পুলওয়ামার শহিদদের প্রতি শ্রদ্ধা!মোদীর 'মন কি বাত'-এর উঠে এল যুদ্ধ স্মারকের কথা]

English summary
PM Narendra Modi addressed his 53rd Mann Ki Baat before Lok Sabha Elections 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X