• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর মুকুটে যুক্ত হল নতুন পালক! সর্বোচ্চ সম্মান দেবে মুসলিম এই দেশ

ফের বিদেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবারের সফর শুরু হচ্ছে ২৩ অগাস্ট। তিনি যাবেন সংযুক্ত আরব আমীরশাহী। দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং বিশ্বের নানা বিষয় নিয়ে দুদেশের মধ্যে এই সফরে আলোচনা হবে বলে সূত্রের খবর। এই সফর অন্য দিক থেকেও গুরুত্বপূর্ণ। সংযুক্ত আরব আমীরশাহী তাদের সর্বোচ্চ নাগরিক সম্মান 'Order of Zayed' দিয়ে মোদীকে স্বাগত জানাবে।

মোদীর মুকুটে নতুন পালক! সর্বোচ্চ সম্মান দেবে মুসলিম এই দেশ

২৪ অগাস্ট সংযুক্ত আরব আমীরশাহী থেকে প্রধানমন্ত্রী যাবেন বাহারিনে। সেই সফর দুই দিনের। ভারতের কোনও প্রধানমন্ত্রী সেদেশে প্রথমবার সফরে যাবেন।

[দিনের বাছাই করা সেরা ছবিগুলি দেখুন একঝলকে]

গত এপ্রিলে সংযুক্ত আরবআমীর শাহী মোদীকে সর্বোচ্চ সম্মান দেওয়ার কথা জানিয়েছিল। দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতিতে গুরুত্ব দেওয়ার জন্য। ইউএইউ-র প্রতিষ্ঠাতা শেখ জায়েদ বিন সুলতান অল নাহেনের নাম অনুসারে এই পুরস্কার দেওয়া হয়।

প্রধানমন্ত্রী এই সফরে আবুধাবিতে ক্রাউন প্রিন্স শেখ মহম্মদ বিন জায়েদ অল নাহানের সঙ্গেও কথা বলবেন দ্বিপাক্ষিক ও আঞ্চলিক সহযোগিতা উন্নতির লক্ষ্যে। গত কয়েকবছর ধরে ভারত ও ইউএই-র মধ্যে সম্পর্কের গ্রাফ ঊর্ধ্বমুখী। এই দেশ ভারতের তৃতীয় বৃহত্তম বাণিজ্যিক সহযোগী।

[আরও পড়ুন: তরুণ তেজপালের বিরুদ্ধে ধর্ষণের মামলা খারিজ হবে না, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট]

অন্যদিকে বাহারিনে প্রধানমন্ত্রী কথা বলবেন সেখানকার রাজা শেখ খালিফা বিন সলমন অল খালিফার সঙ্গে। এই সফরে প্রধানমন্ত্রী মানামায় একটি কৃষ্ণ মন্দির নতুন করে গড়ে তোলার কাজের সূচনা করবেন।

English summary
PM Modi will get Order of Zayed, highest civil award of UAE on his visit there. He will go there on 23rd August.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X