• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাউডি মোদীর পর এবার সওসডি মোদী! সেজে উঠেছে দক্ষিণপূর্ব এশিয়ার দেশ

শনিবার সকালে তিনদিনের সফরে থাইল্যান্ড রওনা হয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি অ্যাসোসিয়েশন অফ সাউথইস্ট এশিয়ান নেশনস-এর সভায় অংশ নেবেন। এছাড়াও রিজিওনাল কমপ্রিহেন্সিভ ইকনোমিক পার্টনারশিপ সামিটেও যোগ দেবে। তাছাড়া ব্যাঙ্ককে ভারতী বংশোদ্ভুতদের 'সওসডি পিএম মোদী' অনুষ্ঠানেও ভাষণ দেবেন।

হাউডি মোদীর পর এবার সওসডি মোদী! সেজে উঠেছে দক্ষিণপূর্ব এশিয়ার দেশ

'সওসডি পিএম মোদী' অনুষ্ঠানের আয়োজন করেছেন থাইল্যান্ডের ভারতীয়রা। ব্যাঙ্ককের ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রেখেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সওসডি শব্দটি হল থাইল্যান্ডের। সাধারণভাবে শুভেচ্ছা ও বিদায়ের ক্ষেত্রে এই শব্দ প্রয়োগ করা হয়ে থাকে। তবে এই শব্দটি এসেছে সংস্কৃত সওস্তি থেকে। যার অর্থ মঙ্গল।

২৩ সেপ্টেম্বর আমেরিকার হাউস্টোনে হাউডি মোদীর আয়োজন করা হয়েছিল। যেখানে অংশ নিয়েছিলেন প্রায় ৫০ হাজার মানুষ। সেই অনুষ্ঠানে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও উপস্থিত ছিলেন।

বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এইসব অনুষ্ঠান ছাড়াও, গুরুনানক দেবের ৫৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষে কয়েন প্রকাশের অনুষ্ঠানে যোগ দেবেন। এছাড়াও তামিল একটি অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি।

৩ নভেম্বর প্রধানমন্ত্রী মোদী থাই প্রধানমন্ত্রী প্রায়ুত চান ও চা-র সঙ্গে ১৬ তম আসিয়ান সম্মেলনের উদ্বোধন করবেন। দেশ ছাড়ার আগে প্রধানমম্ত্রী জানিয়েছেন, তৈঁর এই সফরকালে থাইল্যান্ডের রাজধানীতে উপস্থিত বিশ্বের অনেক নেতার সঙ্গেই তাঁর কথা হবে।

English summary
PM Modi will address Indian Community in Bangkok as titled Sawasdee PM Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X