• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আর কবে বুস্টার ডোজ দেওয়া হবে? প্রশ্ন রাহুলের! ওমিক্রন রুখতে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মোদী

Google Oneindia Bengali News

গোটা বিশ্বেই ওমিক্রনের বাড়বাড়ন্ত! ঝড়ের গতিতে একের পর এক দেশে ছড়িয়ে পড়ছে করোনার নয়া এই ভ্যারিয়েন্ট। পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে পড়ছে। ইতিমধ্যে ভারতেও থাবা বসিয়েছে ওমিক্রন। ডেল্টার থেকেও ওমিক্রন দ্রুত গতিতে ছড়াচ্ছে নয়া এই ভ্যারিয়েন্ট। প্রতি মুহূর্তে বদলে যাচ্ছে ভারতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা। আর সেদিকে তাকিয়ে ক্রমশ উদ্বেগ বাড়ছে কেন্দ্রের। আর এর মধ্যে ফের একবার থার্ড ওয়েভের আতঙ্ক তৈরি হয়েছে। পরিস্থিতি বিচার করে চিকিৎসকদের একাংশ বলছেন, ফেব্রুয়ারিতেই হয়তো আছড়ে পড়তে পারে করোনার থার্ড ওয়েভ।

ভয়ঙ্কর ভাবে ছড়াচ্ছে এই ভ্যারিয়েন্ট

ভয়ঙ্কর ভাবে ছড়াচ্ছে এই ভ্যারিয়েন্ট

ভারতে ক্রমশ বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। বেশ কয়েকটি রাজ্যে ভয়ঙ্কর ভাবে ছড়াচ্ছে এই ভ্যারিয়েন্ট। দিল্লি, মহারাষ্ট্র, কেরল সহ একাধিক রাজ্যে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। দুই শতাধিকেরও বেশি মানুষ এখনও পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্ত হয়েছেন। যদিও প্রতি মুহূর্তে বদলে যাচ্ছে রোগীর আক্রান্তের সংখ্যা। আর সেদিকে তাকিয়ে একাধিক রাজ্যে এবং কেন্দ্রশাসিত রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে

বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে

ওমিক্রন আক্রান্তের মধ্যে মন্ত্রকের তরফে রাজ্যগুলিকে লেখা চিঠিতে বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। কার্যত war room খুলে পরিস্থিতি সামলানোর কথা বলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেস ভূষণ। তিনি রাজ্যগুলিকে কনটেনমেন্ট জোন খোলার কথা বলেছেন। বিয়ে বাড়ি সহ যে কোনও ধরনের জমায়েত যাতে না করা হয় সেই কথা বলা হয়েছে। ভ্যাকসিন এবং মাস্ক পড়ার কথা বলা হয়েছে। কিন্তু এরপরেও অনেক গাফিলতি রয়ে যাচ্ছে।

কেন্দ্রকে আক্রমণ রাহুলের

কেন্দ্রকে আক্রমণ রাহুলের

ওমিক্রন নিয়ে একাধিক দেশ বুস্টার ডোজ দেওয়া শুরু করে দিয়েছে। সেখানে দাঁড়িয়ে ভারতে এখনও বহু মানুষকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া হয়নি। আর তা তুলে ধরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ রাহুলের। সোশ্যাল মিডিয়াতে একেবারে ভ্যাকসিন সংক্রান্ত তথ্য তুলে ধরে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন রাহুল গান্ধী। তিনি লেখেন, 'একটা বিশাল সংখ্যায় মানুষ ভারতে এখনও ভ্যাকসিন নেয়নি। ভারত সরকার আর কবে বুস্টার ডোজ দেবে? প্রশ্ন রাহুলের। হ্যাশট্যাগে রাহুল লেখেন, #VaccinateIndia।

বৃহস্পতিবার জরুরি বৈঠকে মোদী

বৃহস্পতিবার জরুরি বৈঠকে মোদী

দেশে ওমিক্রন বাড়তে থানায় চিন্তার ভাঁজ পড়েছে চিকিৎসকদের। এই অবস্থায় জরুরি বৈঠকের ডাক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আগামীকাল বৃহস্পতিবার এই বৈঠকের ডাক দেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের আধিকারিক, চিকিৎসকরা উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে। ওমিক্রন রুখতে রণকৌশল কি নেওয়া হতে পারে সে বিষয়ে আলোচনা হতে পারে বলে খবর। পাশাপাশি বুস্টার ডোজ, ভ্যাকসিন নিয়েও আলোচনা হতে পারে বলে খবর।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ, কমছে সক্রিয় রোগীর সংখ্যাও

English summary
Pm Modi to chair emergency meeting on Omicron, tweet rahul gandhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X