• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২০ এর শেষ 'মন কী বাত' অনুষ্ঠানের মাঝে কৃষকদের থালা বাজানোর ডাক ! কোন বক্তব্য রাখলেন মোদী

  • |

বছরের শেষ মন কী বাতে ২০২০ সালের সমস্ত বিষয় দিয়ে বক্তব্য শুরু করলে মোদী। তিনি সাফ জানান একাধিক চিঠিতে তিনি করোনা সহ একাধিক বিষয়ের উল্লেখ পেয়েছেন। যার মধ্যে জনতা কার্ফুর প্রশংসা থেকে থালা বাজানোর ঘটনা কীভাবে বিশ্বকে প্রেরণা দিয়েছে তা জানান মোদী।

আত্মনির্ভর ভারতের বার্তা

আত্মনির্ভর ভারতের বার্তা

মোদী এদিন বলেন, কীভাবে দেশ আত্মনির্ভরতার পথে গিয়ে বিভিন্ন জিনিপত্র দেশের মাটিতে তৈরির উদ্যোগ নিচ্ছে। সেক্ষেত্রে একটি চিঠি থেকে এক মার্কেটে দেশের তৈরি খেলনা বিক্রির প্রসঙ্গ তোলেন তিনি। অন্যদিকে, এবিসি বা 'আত্মনির্ভর ভারত চার্ট' সম্পর্কেও বলেন মোদী। তিনি বলেন, আত্ননির্ভর ভারতের প্রকল্পের এক বছরের মধ্যেই এই সাফল্য অর্থশাস্ত্রে সহজে তুলে ধরা সম্ভব নয়।

কৃষক ক্ষোবের মাঝে মোদীর বার্তা

কৃষক ক্ষোবের মাঝে মোদীর বার্তা

প্রসঙ্গত, এদিন, দিল্লি -সিংঘু সীমান্তে আন্দোলনরত কৃষকদের থালি বাজানোর কর্মসূচি রয়েছে। তার মাঝে গুরু গোবিন্দ সিংয়ের পুত্রদের শহিদ হওয়ার ঘটনার স্মরণ করান মোদী।এই শহিদদের ঘটনা দেশকে একটি নতুন রাস্তা দিয়েছে। এই শহিদির কাছে দেশ ঋণী বলে জানান মোদী।

 মোদীর বার্তা

মোদীর বার্তা

এদিন বক্তব্য রেখে, 'মন কি বাত' অনুষ্ঠানে মোদী বলেন, দেশের সংকটের সময় আত্মনির্ভর ভারত থেকে শিক্ষা নিতে হবে। বিভিন্ন বিদেশী তৈরি জিনিসের বিকল্প যাতে ভারতে তৈরি করা যায়, তার বার্তা দিয়েছেন মোদী। এবার নিউ ইয়ার রেজোলিউশনের ক্ষেত্রে আত্মনির্ভর ভারতের কথা বলেন মোদী। এদিন চিতা বাঘের সংখ্য়ার বৃদ্ধি নিয়েও বক্তব্য রাখেন মোদী।

কর্ণাটকে মন্দির খোঁজার কাজ

কর্ণাটকে মন্দির খোঁজার কাজ

এদিন মোদী একটি মন্দিরের কথা বলেন। যা কর্ণাটকের শ্রীরঙ্গপত্তনমে ছিল। তা জঙ্গলাকীর্ণ হয়ে নষ্ট হচ্ছিল। সেই মন্দির সংস্কারে এগিয়ে আসেন কয়েক জন যুবক। আর সেই মন্দিরের জঙ্গল কেটে আজা সেখানে বিদ্যুৎ যোগ দিয়ে তা সংস্কার করা হয়েছে। এছাড়াও তিনি কাশ্মীরের কেশরের ব্যবসার প্রশংসা করেন মোদী। এছাড়াও গীতা জয়ন্তী নিয়ে বক্তব্য রাখেন মোদী। তিনি বক্তব্য রাখেন শ্রীনীবাসাচার্য স্বামীর বিষয়েও বক্তব্য রাখেন। এক্ষেত্রে তিনি শেখার ইচ্ছা ধরে রাখার কথা জানান মোদী। তিনি বক্তব্য রাখেন সোমেশ্বর বিচ থেকে নোংরা পরিষ্কারের কথা বলে, স্বচ্ছ্ব ভারত অভিযানের কথা বলেন মোদী।

কলকাতাঃ রাজভবনে রাজ্যপালের সাথে ১ ঘন্টার বৈঠকে সৌরভ গঙ্গোপাধ্যায়, জল্পনা তুঙ্গে সৌরভকে নিয়ে

২৭ ডিসেম্বর করোনা রিপোর্ট: ভারতে গত ৬ মাসে সবচেয়ে কম করোনার দৈনিক আক্রান্ত আজ! পরিসংখ্যান একনজরে

English summary
PM Modi to adresses Nation in Mann ki Baat amid Farmers thali banging call
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X