• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সংঘাতের মাঝে চিনকে ফের টার্গেট মোদীর! ভারত-ডেনমার্ক সামিটের মাঝে 'সাপ্লাই চেন' নিয়ে বার্তা

ফের নাম না করে চিনকে টার্গেটে নিয়ে বক্তব্য রাখলেন মোদী। লাদাখ সংঘাতের পারদ চড়তেই মোদী বহুবার সীমান্ত সংঘাত নিয়ে চিনের নাম না করে বক্তব্য রেখেছেন। এদিন ভারত -ডেনমার্ক সামিটের মাঝেও সেই একইভাবে তিনি বক্তব্য রাখলেন বেজিংকে নিশানায় রেখে।

উঠল 'সাপ্লাই চেন' প্রসঙ্গ

উঠল 'সাপ্লাই চেন' প্রসঙ্গ

এদিন মোদী বলেন, 'আমরা জাপান, অস্ট্রেলিয়ার সঙ্গে সাপ্লাই চেন পাল্টানোর জন্য কাজ করছি। অন্য যে সমস্ত দেশ এমন ধারণা রাখে, তারাও এতে যোগ দিতে পারে।' এই বক্তব্য এদিন মোদী পেশ করেন ভারত-ডেনমার্ক সামিচের মাঝে।

 মোদীর সাফ বার্তা

মোদীর সাফ বার্তা

উল্লেখ্য, গোটা বিশ্বে পণ্যের 'সাপ্লাই চেন' সবচেয়ে বেশি রয়েছে চিনের। আর সেদেশ থেকে অন্যত্র সাপ্লাই চেন সরানো নিয়ে যে ভারত কতটা মুখিয়ে রয়েছে , তা এদিন বুঝিয়ে দিয়েছেন মোদী। পাশাপাশি, লাদাখ আবহে চিনের বিরুদ্ধে যে অস্ট্রেলিয়ার মতো দেশও ভারতের পাশে রয়েছে, তা এদিন মোদী স্পষ্ট করেছেন।

 চিনের বাণিজ্যে হানার টার্গেট!

চিনের বাণিজ্যে হানার টার্গেট!

উল্লেখ্য, চিনের বাণিজ্যকে কুপোকাত করতে বহুদিন ধরেই মুখিয়ে রয়েছে দিল্লি। লাদাখ আবহে চিনকে ভাতে মারতে , ভারতের বুকে সেদেশের বহু অ্যাপ নিষিদ্ধ ঘোষিত হয়েছে। এভাবেই চিনের বাণিজ্যকে কাটছাঁট করে, বহু দেশে তাদের সাপ্লাই চেন বন্ধের চেষ্টায় যে ভারত কততা আগ্রাসী তা এদিন মোদীর বার্তা থেকেই স্পষ্ট।

ভারতের উন্নয়নে ডেনমার্ক পাশে

ভারতের উন্নয়নে ডেনমার্ক পাশে

উল্লেখ্য,ভারতের উন্নয়নে পাশে ডেনমার্ক রয়েছে বলে , সেদেশের প্রধানমন্ত্রী মেটর ফ্রেডরিকসেন জানিয়েছেন। এল ডাব্লিউ উইন্ড সহ একাধিক তাবড় ডেনমার্কের সংস্থা ভারতে কারখানা খোলার প্রস্তাব দিয়েছে। আর বাণিজ্য়ের সম্পর্কের এই খাতকে আরও এগিয়ে নিয়ে যেতে দুই দেশই বদ্ধ পরিকর বলে এদিন রাষ্ট্রনেতারা জানান।

Positive Story : বঙ্গে দূরপাল্লার বাস এবার থামবে বাস হাবে, যাত্রী মনোরঞ্জনে নয়া উদ্যোগ

পাকিস্তান-চিনের যৌথ 'অপারেশন সাইডকপি' আসলে কী! ভারতের বিরুদ্ধে কোন রণকৌশল

English summary
PM Modi targets China at India Denmark meet by commenting its risky for supply chain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X