• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেট্রোল-ডিজেলের জ্বালানি করে ছাড় দেয়নি বাংলা, মমতার উপস্থিতিতেই খোঁচা মোদীর

Google Oneindia Bengali News

করোনা নিয়ে বৈঠকে ছন্দ কাটল পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে। অবিজেপি রাজ্যগুলিকে একযোগে বসিয়ে আক্রমণ শানালেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই বাংলার নাম করে পেট্রোল-ডিজেলের দামে শুল্ক না কমানো নিয়ে নিশানা করেছেন মোদী। তিনি বলেছেন দেশের সংকট জনক পরিস্থিতির কথা ভেবে কেন্দ্র রাজ্য এক যোগে কাজ করা উচিত। কিন্তু কয়েকটি রাজ্য পেট্রোল ডিজেলের দামে ভ্যাট না কমিয়ে সাধারণ মানুষকে হয়রান করেছে।

জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে বাংলাকে নিশানা মোদীর

জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে বাংলাকে নিশানা মোদীর

মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রকাশ্যে অবিজেপি রাজ্য গুলিকে নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পেট্রোল ডিজেলের দাম নিয়ন্ত্রণে কেন্দ্র অনেক পদক্ষেপ করেছে। শুল্ক কমিয়ে তেলের দাম কমানোর চেষ্টা করেছে। সেই সঙ্গে বিজেপি শাসিত রাজ্যগুলিও ভ্যাট কমিয়ে তেলের দাম অনেকটাই কমাতে সাহায্য করেছে। কিন্তু অবিজেপি রাজ্যগুলি সেই পথে হাঁটেনি বলে নিশানা করেছেন মোদী। প্রকাশ্যেই তিনি নাম করে বাংলা, মহারাষ্ট্র, তামিলনাড়ু, তেলঙ্গানাকে নিশানা করেছেন। বাংলা সহ অবিজেিপ রাজ্যগুলি েতলের দামের উপরে ভ্যাট না কমানোয় সাধারণ মানুষকে তার খেসারত দিতে হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

কেন্দ্র-রাজ্য একযোগে কাজ করার বার্তা

কেন্দ্র-রাজ্য একযোগে কাজ করার বার্তা

আন্তর্জাতিক তেলের বাজারে দাম বৃদ্ধির কারণে তেলের দাম বাড়ছে। সাধারণ মানুেষর কথা ভেবে দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ করেছে কেন্দ্র। কিছু রাজ্য সাহায্য করেছে এবার অবিজেপি রাজ্যগুলিকেও এগিয়ে আসার বার্তা দিয়েছেন তিনি। সাধারণ মানুষের স্বার্থে তাঁদেরও ভ্যাট কমিটে তেলের দাম নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে হবে বলে পরামর্শ দিয়েছেন মোদী। তিনি অবিজেপি রাজ্যগুলিতে ভ্যাট কমানোর অনুরোধ জানিয়েছেন। এমনকী তেলের দাম কেন অবিজেপি অধিকাংশ রাজ্যে বেশি হচ্ছে তা নাম করে করে হিসেব দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে সরব মমতা

জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে সরব মমতা

প্রসঙ্গত উল্লেখ্য পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে প্রথম থেকে মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রকাশ্যেই একাধিকবার অভিযোগ করেছেন যে যেহারে পেট্রোল-ডিজেেলর দাম বাড়ছে তাতে সাধারণ মানুষের নাজেহাল দশা হচ্ছে। জিনিসের দাম বাড়ছে। রান্নার গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। এই নিয়ে পথে নেমে প্রতিবাদও করেছে তৃণমূল কংগ্রেস। সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই আজ পেট্রোল-ডিজেেলর দাম বৃদ্ধি নিেয় রাজ্য সরকারকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন মোদী। এক কথায় কেন্দ্রের সব রকম দায় এড়িয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী।

এক যোগে বিদ্রোহ বিরোধীদের

এক যোগে বিদ্রোহ বিরোধীদের

৫ রাজ্যের বিধানসভা নির্বাচন শেষ হতেই ধাপে ধাপে গোটা দেশেই পেট্রোল ডিজেলের দাম বাড়াতে শুরু করে। তার সঙ্গে বাড়তে শুরু করে রান্নার গ্যাসের দামও। তাই নিয়ে সাংসদ উত্তাল হয়ে উঠেছিল। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ শুরু হওয়ার পর গোটা দেশেই পেট্রোল-ডিজেলের দাম ১০০ টাকা পার করে গিয়েছে। তার জেরে জিনিসের দাম হু হু করে বাড়তে শুরু করেছে। যাকে বলে অগ্নিমূল্য হয়ে গিয়েছে সব জিনিসের দাম। এই নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে এক যোগে প্রতিবাদ জানিয়েছে কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেস।

টিকাই একমাত্র পথ, স্কুলে স্কুলে গিয়ে শিশুদের ভ্যাকসিনেশন সুনিশ্চিত করতে হবে, রাজ্যগুলিকে বার্তা মোদীরটিকাই একমাত্র পথ, স্কুলে স্কুলে গিয়ে শিশুদের ভ্যাকসিনেশন সুনিশ্চিত করতে হবে, রাজ্যগুলিকে বার্তা মোদীর

English summary
PM Modi attack Mamata government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X