• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেঠিতে তৈরি হবে বিশ্বের অন্যতম আধুনিক রাইফেল, রাহুলের নাভিশ্বাস তুলে দিলেন মোদী

কংগ্রেসের দুর্জয় ঘাঁটি আমেঠি। এখান থেকেই পরপর জিতে আসছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। আর সেখানেই সবচেয়ে বড় হামলা চালালেন নরেন্দ্র মোদী ও তাঁর দল বিজেপি। এই কেন্দ্রেই নির্বাচনের আগে অন্যতম বড় অস্ত্র কারখানার প্রকল্পের উদ্বোধন করলেন মোদী। আর বলা যায়, রাহুলের নাভিশ্বাস তুলে দিলেন।

এদিনের অনুষ্ঠান ছিল মূলত বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প নিয়ে। যার মধ্যে অন্যতম হল একে-২০৩ আধুনিক রাইফেল এবার থেকে তৈরি হবে আমেঠি কোরওয়ায়। এদিন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন সেকথা জানান। বলেন, যাঁরা আমেঠি নিয়ে চিন্তা প্রকাশ করেন তাঁরা কিছুই করেননি। প্রধানমন্ত্রীর এক বছরের প্রচেষ্টায় এই সুফল মিলছে।

এখানে সাড়ে ৭ লক্ষ একে-২০৩ রাইফেল তৈরি হবে। যা জওয়ানদের হাতে তুলে দেওয়া হবে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, এই রাইফেল জওয়ানদের হাতে এলে এয়ার স্ট্রাইক ও সার্জিক্যাল স্ট্রাইকের পর যা অবস্থা হয়েছিল, সেটাই হবে শত্রুদের।

নরেন্দ্র মোদী বলেন, বিশ্বের সবচেয়ে আধুনিক রাইফেলের একটি একে-২০৩ তৈরি হবে এবার আমেঠিতে। ভারত-রাশিয়ার যৌথ সহযোগিতায় এই রাইফেল তৈরি হবে। এজন্য আমার বন্ধু ভ্লাদিমির পুতিনকে ধন্যবাদ জানাতে চাই। এত কম সময়ে প্রকল্প চালু করার জন্য।

রাহুল গান্ধীর কেন্দ্রে এসে তাঁকে নাম না করে খোঁচা দিয়ে মোদী বলেন, কিছু মানুষ দুনিয়া ঘুরে বেড়িয়ে বলেন এটা করেছি, ওটা করেছি। ভাষণ দেন। সেটা ভাষণই রয়ে যায়। এটা মোদী, এবার মেড ইন আমেঠি একে-২০৩ রাইফেল তৈরি হবে।

English summary
PM Modi slams Congress and Rahul Gaandhi in inauguration of ordnance factory for Kalahsnikov rifles in Amethi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X