• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকাই একমাত্র পথ, স্কুলে স্কুলে গিয়ে শিশুদের ভ্যাকসিনেশন সুনিশ্চিত করতে হবে, রাজ্যগুলিকে বার্তা মোদীর

Google Oneindia Bengali News

টিকা ছাড়া করোনা সংক্রমণ প্রতিহত করা সম্ভব নয়। এবার শিশুদের করোনা টিকাকরণে জোর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার দুপুরে দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে শিশুদের করোনা টিকাকরণে জোর দিলেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেছেন স্কুলে স্কুলে গিয়ে শিশুদের করোনা টিকাকরণ সুনিশ্চিত করতে হবে। শিক্ষক-শিক্ষিকাদের বুস্টার ডোজের টিকা নেওয়া আবশ্যিক বলে জানিয়েছেন তিনি। রাজ্য সরকারগুলিকে উদ্যোগি হয়ে সেই কাজ করার কথা বলেছেন তিনি।

চতুর্থ ঢেউ নিয়ে উদ্বেগ প্রকাশ

চতুর্থ ঢেউ নিয়ে উদ্বেগ প্রকাশ

দেশে ফের বাড়ছে করোনা সংক্রমণ। এই নিয়ে আজকের মুখ্যমন্ত্রীদের বৈঠকে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজকের বৈঠকে যোগ দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি সব রাজ্যকে সতর্ক করে বলেছেন করোনাকে এখনও হালকা ভাবে নেওয়ার সময় আসেনি। সব রাজ্যকে সতর্ক থাকতে হবে। ফের বাড়ে শুরু করেছে করোনা সংক্রমণ। দেশের সব হাসপাতালগুলিকে প্রস্তুত রাখার কথা বলেছেন তিনি। ইনফ্লুয়েঞ্জা হলেও এবার আরটিপিসিআর পরীক্ষা করাতে হবে। এমনই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী।

বুস্টার ডোজের টিকাকরণে জোর

বুস্টার ডোজের টিকাকরণে জোর

ভারতে করোনা সংক্রমণ থাবা বসালেও সেটা সামাল দেওয়া গিয়েছে। তার একমাত্র কারণ করোনা টিকাকরণে সাফল্য। নিজের দেশের টিকাকরণ তো করেইছে সেই সঙ্গে ১০০টি দেশকে টিকা পাঠিয়েছে ভারত। করোনা টিকাকরণে সাফল্যের কারণেই করোনার তৃতীয় ঢেউ আটকানো গিয়েছে। করোনা টিকাকরণে ভারতের সাফল্য নিয়ে কথা বলেছেন মোদী। তিনি বলেছেন ভারতে ৯৬ শতাংশ মানুষের করোনা টিকাকরণ হয়ে গিয়েছে। এবার বুস্টার ডোজের টিকাকরণ সুনিশ্চিত করতে হবে।

শিশুদের করোনা টিকাকরণে জোর

শিশুদের করোনা টিকাকরণে জোর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন শিশুদের করোনা টিকাকরণে জোর দিয়েছেন। তিনি বলেছেন শিশুদের করোনা টিকাকরণ এখন অত্যন্ত জরুরি। কোভ্যাক্সিনের ৬ বছর থেকে ১২ বছরের শিশুদের করোনা টিকা চলে এসেছে। প্রয়োজনে স্কুলে স্কুলে গিয়ে শিশুদের করোনা টিকাকরণ করাতে হবে। প্রধানমন্ত্রী মোদী এদিন বলেছেন শিশুদের সুরক্ষিত রাখতে করোনা টিকাকরণ অত্যন্ত জরুরি। স্কুল বন্ধ হবে না। শিক্ষিকা এবং স্কুলের কর্মীদের বুস্টার ডোজের টিকাকরণ করতে হবে। প্রসঙ্গত উল্লেখ্য রাজধানী দিল্লিতে একাধিক স্কুলে পড়ুয়ারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ওমিক্রন সাব ভ্যারিয়েন্টকে হাল্কা ভাবে নিলে হবে না

ওমিক্রন সাব ভ্যারিয়েন্টকে হাল্কা ভাবে নিলে হবে না

ওমিক্রন সাব ভ্যারিয়েন্টের হাত ধরেই ভারতে থাবা বসাতে পারে চতুর্থ ওয়েভ। এই ওমিক্রন সাব ভ্যারিয়েন্টকে হালকা ভাবে নেওয়া যাবে। তিনি বলেছেন অনেক দেশেই ওমিক্রন ভয়াবহ হয়ে গিয়েছে। করোনা সংক্রমণ মোকাবিলায় ভারত অনেকটাই সফল। অন্যান্য দেশের থেকে অনেকটাই এগিয়ে। এই নিয়ে সতর্ক করেছে মোদী সরকার। সেকারণে রাজ্যগুলিকে এই নিয়ে সতর্ক থাকার কথা বলেছেন তিনি।

পেট্রোল-ডিজেলের জ্বালানি করে ছাড় দেয়নি বাংলা, মমতার উপস্থিতিতেই খোঁচা মোদীরপেট্রোল-ডিজেলের জ্বালানি করে ছাড় দেয়নি বাংলা, মমতার উপস্থিতিতেই খোঁচা মোদীর

English summary
PM Modi meet to all CMs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X