• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সব ভারতীয় পাবেন কোভিড ভ্যাকসিন, আশ্বাস দিয়ে মোদী জানালেন কিভাবে চলছে প্রস্তুতি প্রক্রিয়া

  • |

ভ্যাকসিন এলেও, তা কবে সকলে হাতে পাবেন? এই কৌতূহলের প্রশ্নের বহু ধরনের উত্তর মিলেছে। কখনও জানা গিয়েছে ভ্যাকসিন তৈরির গতি এবং তার সরবরাহ শেষে বিশ্বের সব মানুষের হাতে ভ্যাকসিন পৌঁছতে আরও ৫ বছর লাগবে। আবার দেশের স্বাস্থ্যমন্ত্রী থেকে সিরাম কর্তা জানাচ্ছেন বছরের শেষপ্রান্তে এসেই করোনার ভ্যাকসিন হাতে আসবে। এমন পরিস্থিতিতে মুখ খুললেন মোদী।

ভ্যাকসিন ও মোদী বার্তা

ভ্যাকসিন ও মোদী বার্তা

এক সর্বভারতীয় চ্যানেলকে দেওয়া সাক্ষৎকারে নরেন্দ্র মোদী জানিয়েছেন, সমস্ত ভারতবাসী ভ্যাকসিন পাবেন। তবে প্রথমে অবশ্যই ফ্রন্টলাইন ওয়ার্কারদের নিরাপদে রাখার কথা চিন্তা করে রেখেছে সরকার। আর তার সঙ্গে সঙ্গেই বাকিদেরও ভ্যাকসিন দেওয়া হবে।

মোদী জানালেন পরিস্থিতির কথা

মোদী জানালেন পরিস্থিতির কথা

করোনা নিয়ে মুখ খুলে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ইতিমধ্যেই দেশে ন্যাশনাল এক্সপার্ট গ্রুপ এন ভ্যাকসিন অ্যাডমিনস্ট্রেশন তৈরি করা হয়েছে। যারা ভ্যাকসিনের সরবরাহ ও টীকাকরণের সমস্ত দিক দেখবেন।

 ২৮ হাজার পয়েন্ট ও ভ্যাকসিন

২৮ হাজার পয়েন্ট ও ভ্যাকসিন

প্রধানমন্ত্রী জানান, ২৮ হাজার কোল্ড চেইন পয়েন্ট সংরক্ষিত হচ্ছে।আর সেই পয়েন্টের সূত্র ধরেই কোভিড ভ্যাকসিন বিতরণ হবে। যাতে শেষ পয়েন্ট পর্যন্ত কোভিড ভ্যাকসিন যেতে পারে। রাজ্য ও জেলাস্তরে এই কাজ চলছে বলে তিনি জানান। একটি নির্দিষ্ট ব্যবস্থাপনার মাধ্যমে এই ভ্যাকসিন দেওয়া হবে।

 বিশ্ব জুড়ে ১৫০ টি কোভিড ভ্যাকসিন

বিশ্ব জুড়ে ১৫০ টি কোভিড ভ্যাকসিন

গোটা বিশ্বজুড়ে মোট ১৫০ টি কভিড ভ্যাকসিন বিভিন্ন স্তরে রয়েছে। সেগুলির গবেষণার কাজ চলছে। তবে মনে কা হচ্ছে অক্সফোর্ডের অ্যাস্ট্রা জেনেকা ভ্যাকসিন খুব শিগগিরিই চলে আসবে। সিরাম কর্তা আদার পুনাওয়ালা জানিয়েছেন, ডিসেম্বরের মধ্যেই করোনার অক্সফোর্ড ভ্যাকসিন বেরিয়ে আসতে পারে।

English summary
PM Modi says all Indians will get coronavirus vaccine, know the distribution technique
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X