• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

PMAY প্রকল্পে বাড়ি পাওয়ার পরে প্রধানমন্ত্রীকে চিঠি যুবকের! অনুপ্রেরণার উত্তর মোদীর

  • |
Google Oneindia Bengali News

ইতিমধ্যেই বহু মানুষ প্রধানমন্ত্রী আবাস যোজনায় (PMAY) পাকা বাড়ি পেয়েছেন। কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের লক্ষ্য হল শহরে বসবাসকারী যোগ্য পরিবারগুলির জন্য আবাসনের বন্দোবস্ত করা। সুবিধা ভোগীদের মধ্যে রয়েছেন মধ্যপ্রদেশের সাগর জেলার সুধীরকুমার জৈনও। বাড়ি পেয়ে খুশি হয়ে তিনি প্রধানমন্ত্রীকে (Prime Minister) চিঠি লিখেছিলেন, যার উত্তর দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী (Narendra Modi)।

মোদী সরকারের অন্যতম সফল প্রকল্প

মোদী সরকারের অন্যতম সফল প্রকল্প

প্রধানমন্ত্রী আবাস যোজনা কেন্দ্রে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারের অন্যতম সফল প্রকল্প। এখনও পর্যন্ত এই প্রকল্পে ১.২২ কোটির বেশি বাড়ি তৈরির আবেদন মঞ্জুর করা হয়েছে। এবং ৫৮ লক্ষের বেশি বাড়ি সম্পূর্ণ রূপে তৈরি হয়েছে কিংবা প্রাপকদের হাতে পৌঁছেছে।

প্রধানমন্ত্রীকে চিঠি সুধীরকুমার জৈনের

প্রধানমন্ত্রীকে চিঠি সুধীরকুমার জৈনের

প্রধানমন্ত্রী আবাস যোজনায় সুবিধাপ্রাপকদের মধ্যে অন্যতম হলেন মধ্যপ্রদেশের সাগর জেলায় সুধীরকুমার জৈন। পাকা বাড়ির মালিক হওয়ার পরে তিনি প্রধানমন্ত্রীকে চিঠি লিখে ধন্যবাদ জানান। সেখানে তিনি লেখেন, পিএম আবাস যোজনা আবাসহীন দরিদ্র পরিবারগুলির কাছে আশীর্বাদের মতো। প্রধানমন্ত্রীকে তিনি লেখেন, এই যোজনার সুবিধা পাওয়ার আগে তিনি ভাড়া বাড়িতে থাকতেন। ৬-৭ বার বাড়ি বদল করতে হয়েছিল বলেও জানিয়েছিলেন তিনি। তবে বারে বারে বাড়ি বদলানোর যে অসুবিধা তা সবাই ভাল করেই বোঝেন বলে উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রীর জবাবি চিঠি

প্রধানমন্ত্রীর জবাবি চিঠি

সুধীরের চিঠি পাওয়ার পরে প্রধানমন্ত্রী তার উত্তরও দেন। সেখানে তিনি সুধীর জৈনকে পাকা বাড়ি পাওয়ার জন্য অভিনন্দন জানান। চিঠিতে লেখেন, নিজের ছাদ, নিজের বাড়ি পাওয়ার সুখ অমূল্য। প্রধানমন্ত্রী লিখেছেন, ঘরের অর্থ শুধু ইট-সিমেন্টের কাঠামো নয়, এর সঙ্গে জড়িয়ে অনুভূতি আর আকাঙ্খা। প্রধানমন্ত্রী লিখেছেন, বাড়ির সীমানা প্রাচীর শুধু নিরাপত্তাই দেয় না, সেটি আগামীর জন্য আস্থা ও আত্মবিশ্বাস জাগিয়ে তোলে।
প্রধানমন্ত্রী মোদী কথায়, প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি হওয়ায় নিজের বাড়ির স্বপ্ন পূরণ হয়েছে। বাড়ি পাওয়ার অনুভূতি নিয়ে তিনি (সুধীর জৈন) যে অনুভূতি পেয়েছেন, তা তিনি (মোদী বুঝতে পারছেন। এই বাড়ি পরিবারের মর্যাদা বাড়াবে এবং ভবিষ্যত প্রজন্মের জন্য নতুন ভিত্তিও গড়ে তুলবে বলে চিঠিতে লেখেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী সুধীর জৈনকে লেখা চিঠিতে উল্লেখ করেছেন তাঁর মতো সুবিধাভোগীর অনুভূতি জাতির সেবার অক্লান্ত এবং অবিরাম কাজ করার অনুপ্রেরণা ও শক্তি জোগায়।

সরকার অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছে

সরকার অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছে

প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে মোদী বলেছেন, বহু মানুষ এই প্রকল্পে সুবিধা পেয়েছে। প্রত্যেকটি দরিদ্র পরিবারকে ঘর দেওয়া সরকারের অঙ্গীকার। সেই লক্ষ্যেই তাঁরা এগিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী বলেছেন, বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পের মাধ্যমে সরকার দেশের জনগণের জীবনে পরিবর্তন আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Recommended Video

হাঁসখালি কাণ্ডে মুখ্যমন্ত্রীর মন্তব্য অনভিপ্রেত, স্বতঃপ্রণোদিত মামলার আবেদন কলকাতা হাইকোর্টে

ওমিক্রনের আরও দুই নতুন প্রজাতির খোঁজ! জিনোম সিকোয়েন্সিং-এ বিজ্ঞানীদের আবিষ্কারওমিক্রনের আরও দুই নতুন প্রজাতির খোঁজ! জিনোম সিকোয়েন্সিং-এ বিজ্ঞানীদের আবিষ্কার

English summary
PM Modi reply's letter to MP youth who got home under PMAY scheme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X