• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের পর ভারতে সৌদির যুবরাজ! প্রটোকল ভেঙে স্বাগত মোদীর

প্রটোকল ভেঙে সৌদির যুবরাজকে বিমানবন্দরে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এটাই সৌদি যুবরাজ মহম্মদ বিন সলমনের প্রথম ভারত সফর। পুলওয়ামায় জঙ্গি হামলার পরেপরেই হওয়া এই সফর যথেষ্টই তাৎপর্যপূর্ণ। কেননা সলমন ইতিমধ্যেই পাকিস্তানে বলেছেন, সৌদিবাসীর কাছে পাকিস্তানই সবচেয়ে প্রিয় দেশ। অন্যদিকে সৌদির মিত্র রাষ্ট্রগুলির তালিকায় ভারতের নাম রয়েছে ওপরের দিকে।

আশাবাদী প্রধানমন্ত্রী

প্রায় ৩০ ঘন্টার সফরে মঙ্গলবার ভারতে এসেছেন সৌদি যুবরাজ মহম্মদ বিন সলমন। বুধবার রাত ১১.৫০-এ তাঁর ভারত ছাড়ার কথা রয়েছে। সৌদি যুবরাজের এই সফরে প্রধানমন্ত্রী মোদী এবং রাষ্ট্রপতির রামনাথ কোবিন্দ ছাড়াও বাণিজ্যপ্রতিনিধিদের সঙ্গেও আলোচনার কথা রয়েছে। প্রধানমন্ত্রীও এই সফর নিয়ে যথেষ্ট আশাবাদী।

নতুন অধ্যায়ের সূচনা

সৌদি যুবরাজের ভারতে পা রাখার পরেই, বিদেশমন্ত্রকের তরফে টুইট করে জানানো হয়, সৌদি যুবরাজের এই সফরে দুদেশের মধ্যে নতুন অধ্যায়ের সূচনা করবে।

ভারতের পরামর্শে যাত্রা-বদল

ভারতের পরামর্শে যাত্রা-বদল

পাকিস্তান থেকে ভারতে আসার কথা ছিল সৌদি যুবরাজের। কিন্তু পুলওয়ামায় ৪০ জওয়ানের হত্যার জেরে পরিস্থিতির বদল হয়। ভারতের পরামর্শে সোমবার পাকিস্তান সফর শেষ করে রাজধানী রিয়াধে ফিরে গিয়েছিলেন সৌদির যুবরাজ। মঙ্গলবার সেখানে থেকে ভারতের মাটিতে পা রাখেন মহম্মদ বিন সলমন।

সূত্রের খবর অনুযায়ী, নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে প্রধানমন্ত্রীর সঙ্গে হওয়া বৈঠকে উঠে আসনে ভারতের মাটিতে পাকিস্তানের জঙ্গিবাদ প্রসঙ্গ। এছাড়াও দুদেশের মধ্যে প্রতিরক্ষা চুক্তিও হতে পারে।

সৌদি আরবের বিদেশ দফতরের প্রতিমন্ত্রী আদেল অল যুবের ইসলামাবাদে বলেছিলেন রিয়াধ ভারত ও পাকিস্তানের মধ্যে টেনশন কমানোর চেষ্টা করবে।

English summary
PM Modi receives Saudi Crown Prince Mohammed bin Salman at Delhi International airport
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X